রাজশাহীতে অন্যের স্ত্রীকে ভাগিয়ে বিয়ে করায় আব্দুল রহমান মুকুল (৫০) নামে এক দলিল লেখককে মেরে ফেলা হয়েছে। রোববার (১৯ জুন) বিকেল সাড়ে ৫টার দিকে নগরীর শাহমখদুম থানার নওদাপাড়া মাস্টারপাড়ায় এ ঘটনা ঘটে।

আব্দুল রহমান মুকুল জেলার পবা উপজেলার বড়গাছি এলাকার আব্দুল গাফাফারের ছেলে। তিনি রাজশাহী সদর দলিল লেখক সমিতির সদস্য। নগরীর নওদাপাড়া মাস্টারপাড়া এলাকায় ভাড়া বাসায় বসবাস করতেন।

এ ঘটনায় টিটন আলী টিটু (৪৫) নামে একজনকে আটক করেছে পুলিশ। তিনি নগরীর বোয়ালিয়া থানার সাধুর মোড় এলাকার আব্দুল লতিফের ছেলে। টিটন নগরীর চন্দ্রিমা থানার দায়রাপার্ক এলাকায় ভাড়া বাড়িতে বসবাস করতেন।

শাহমখদুম থানার উপপরিদর্শক (এসআই) আমিনুল ইসলাম। তিনি বলেন, সন্ধ্যার আগে ভাড়া বাড়ির পাশেই ছুরিকাঘাতের শিকার হন আব্দুর রহমান মুকুল। দ্রুত তাকে উদ্ধার করে রামেক হাসপাতালে নেওয়া হয়। এ সময় জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে মরদেহ হাসপাতাল মর্গে নেওয়া হয়।

হত্যাকাণ্ডের কারণ জানতে চাইলে তদন্তকারী কর্মকর্তা জানান, টিটু ও মুকুল পারিবারিক বন্ধু। প্রায় এক দশকের সম্পর্ক তাদের। মুকুলের স্ত্রী ও তিন কন্যাসন্তান রয়েছে। তারপরও টিটুর স্ত্রীকে মাসখানেক আগে ভাগিয়ে নিয়ে দ্বিতীয় বিয়ে করেন মুকুল। এ নিয়ে তার ওপর ক্ষুব্ধ ছিলেন টিটু। এরই জেরে এই হত্যাকাণ্ড ঘটেছে বলে প্রাথমিকভাবে জানতে পেরেছে পুলিশ।

এ ঘটনায় নিহতের মেয়ে বাদী হয়ে থানায় মামলা করেছেন। তাতে আসামি করা হয়েছে টিটুকে। ছুরিকাঘাত করে ট্রাকে উঠে পালানোর চেষ্টা করছিলেন টিটু। এ সময় ট্রাক থেকে পড়ে গিয়ে মারাত্মকভাবে আহত হন। পরে তাকেও রামেক হাসপাতালে নেওয়া হয়। সেখানে পুলিশ পাহারায় তার চিকিৎসা চলছে। এ নিয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

ফেরদৌস সিদ্দিকী/এসপি