বরগুনার বেতাগী উপজেলার কাজিরাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী সালাউদ্দিন সুমন। এর আগে তার বাবা অধ্যক্ষ মোশাররফ হোসেন দীর্ঘ দিন এই ইউনিয়নে চেয়ারম্যান পদে দায়িত্ব পালন করেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন বেতাগী উপজেলা নির্বাচন কর্মকর্তা কাজী শহিদুল ইসলাম।  

জানা যায়, গত বছরের ২১ জুন অনুষ্ঠিত ইউপি নির্বাচনে বেতাগীর কাজিরাবাদ ইউনিয়নে চেয়ারম্যান পদে মোশাররফ হোসেন নির্বাচিত হন। এরপর চলতি বছরের শুরুর দিকে জটিল রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। পরে এই ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত করার জন্য তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। 

তফসিল অনুযায়ী গত ১৫ জুন এই ইউপিতে উপ-নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু নির্বাচন ঘিরে এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টি ও নির্বাচনী পরিবেশ ক্ষুণ্ন হওয়ায় নির্বাচন স্থগিত করে কমিশন। এরপর গত সোমবার (২০ জুন) নির্বাচন কমিশনের উপসচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে ২৯ জুন স্থগিত হওয়া দুই ইউপিতে নির্বাচন করার জন্য সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশ দেওয়া হয়।

বেতাগী উপজেলা নির্বাচন কর্মকর্তা কাজী শহিদুল ইসলাম বলেন, বৃষ্টির কারণে সকাল ৯টায় শুরু হয় ভোটগ্রহণ। চলে বিকেল পাঁচটা পর্যন্ত। নির্বাচনে ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোশাররফ হোসেনের ছেলে সালাউদ্দিন সুমন নৌকা প্রতীক নিয়ে ৩ হাজার ৪৫১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী কামাল হোসেন পেয়েছেন ৩ হাজার ৩৮ ভোট।

প্রসঙ্গত, বেতাগীর কাজিরাবাদ ইউনিয়নে মোট ভোটার ১৩ হাজার ১৬৮ জন। এর মধ্যে ৬ হাজার ৪৮৯ জন ভোটার ব্যালটের মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। 

খান নাঈম/এসপি