নোয়াখালীর কবিরহাট উপজেলার ৬নং ধানশালিক ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের দুমকরের বাড়ির ফজল হক আলমগীরের স্ত্রী বিবি কুলসুম (৩৭) ভুগছিলেন একাধিক জটিল রোগে। কুলসুমের চিকিৎসা ব্যয় মেটাতে গিয়ে নিঃস্ব হতে তার পরিবারকে। সেই কুলসুমই নিজেকে শেষ করে দিয়ে খরচের বোঝা থেকে মুক্ত করে দিয়ে গেছেন পরিবারকে। 

বুধবার দুপুর ১২টার দিকে আত্মহত্যা করেন কুলসুম। ধানশালিক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাহাব উদ্দিন ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, ৪-৫ বছর ধরে কিডনি রোগ,জরায়ুসহ,নানা জটিল রোগে ভুগছিলেন কুলসুম। তার স্বামী সাধারণ শ্রমিক হিসেবে জীবিকা নির্বাহ করেন। স্বামী ও শ্বশুর বাড়ির লোকজন তাদের সম্পত্তি বিক্রি করে কুলসুমের চিকিৎসা খরচ চালায়। একপর্যায়ে তার চিকিৎসার খরচ চালাতে গিয়ে দুটি পরিবার নিঃস্ব হয়ে যায়। 

ইউপি চেয়ারম্যান সাহাব উদ্দিন আরও বলেন, বর্তমান অর্থ সংকটে তার চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছিল। নানা রোগের যন্ত্রণায় ও অর্থ সংকটে পড়ে হতাশায় ভুগতে থাকা কুলসুম বুধবার দুপুরের দিকে সবার অগোচরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন।  

কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, পরিবারের ভাষ্য অনুযায়ী আইনি ব্যবস্থা নেওয়া হবে।  
 
হাসিব আল আমিন/এনএফ