তোফায়েল আহম্মদ বাহার পাটওয়ারী

রাজপথের সংগ্রামী ছাত্রনেতা পরবর্তীতে স্বৈরাচার বিরোধী আন্দোলনের বাংলাদেশ ছাত্রলীগের কর্মী ও ইউপি সদস্য তোফায়েল আহম্মদ বাহার পাটওয়ারীর দুটি কিডনিই বিকল হয়ে গেছে। পাশাপাশি বিভিন্ন রোগে আক্রান্ত তিনি। এতদিন পরিবার চিকিৎসা চালালেও বর্তমানে অর্থের অভাবে বন্ধ রয়েছে। ৭০/৮০ দশকের সাবেক এ ছাত্র নেতা প্রধানমন্ত্রীর কাছে বাঁচার করুণ আকুতি জানিয়ে সাহায্য চেয়েছেন।

মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান তোফায়েল আহম্মদ বাহার পাটওয়ারী চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ৫নং গুপ্টি পূর্ব ইউনিয়ন আওয়ামী লীগের বর্তমান কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক। ১৯৭৮-৮১ পরবর্তীতে স্বৈরাচার বিরোধী আন্দোলনে চাঁদপুর সরকারি কলেজ ছাত্রলীগের অন্যতম নিবেদিত কর্মী হিসেবে পরিচিত তিনি।
 
চিকিৎসা করতে গিয়ে তার পরিবার নিজের সহায় সম্বল শেষ করে ফেলেছেন। বর্তমানে আত্মীয়-স্বজনদের আর্থিক সহযোগিতায় চলছে তার চিকিৎসা।

পরিবারের সদস্যরা জানান, ২ বছর আগে তার কিডনি দুটি বিকল হয়ে গেছে। বর্তমানে তিনি শারীরিকভাবে অসুস্থ। চিকিৎসক পরামর্শ দিয়েছেন যত দ্রুত সম্ভব কিডনি প্রতিস্থাপন করতে। এখন প্রতি সপ্তাহে ডায়ালাইসিস করাতে হয়। এতে সপ্তাহে প্রায় ৯ থেকে ১০ হাজার টাকা লাগে। মাসে ৪ বার ডায়ালাইসিস করতে ৪০- ৪৫ হাজার টাকা খরচ হচ্ছে। যা তার পরিবারের পক্ষে এখন অসম্ভব হয়ে দাঁড়িয়েছে।


তোফায়েল আহম্মদ বাহার পাটওয়ারী ঢাকা পোস্টকে বলেন, সাংসারিক অভাব অনটনের কারণে এখন আর আমার চিকিৎসার খরচ বহন করতে পারছি না। আমি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। আমার পরিবারে ৫ জন মুক্তিযোদ্ধা রয়েছে। বর্তমানে আমি ফরিদগঞ্জ উপজেলা গুপ্টি (পূর্ব) ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য হিসেবে দায়িত্বে রয়েছি। আমি কখনো দলীয় পরিচয় ব্যক্তি স্বার্থে ব্যবহার করিনি। আমার পরিবার ও আমি দলের জন্য তৃণমূল থেকে অনেক ত্যাগ স্বীকার করে এসেছি।

তিনি বলেন, সোনার বাংলা গড়ার স্বপ্নদ্রষ্টা বঙ্গ কন্যা প্রধানমন্ত্রীর শেখ হাসিনার কাছে আকুল আবেদন, আমি বাঁচতে চাই। আপনি দয়া করে আমার চিকিৎসার ব্যবস্থা করুন। 

তোফায়েল আহম্মদ বাহার পাটওয়ারীকে সহযোগিতা করতে চাইলে যোগাযোগ করা যাবে ০১৭৫৭৪৮৬৮১ নম্বরে।

এমএএস