নামাজ পড়তে গিয়ে রিকশা হারিয়ে ফেলা বৃদ্ধ তাজুল ইসলামের (৮২) পাশে দাঁড়ালেন ইসলামী আন্দোলনের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম।

সোমবার (৩ জুলাই) সন্ধ্যায় বেগমগঞ্জ উপজেলার চৌমুহনীতে এক অনুষ্ঠানে তিনি নতুন রিকশা ক্রয়ের জন্য ৫০ হাজার টাকা প্রদান করেন। ইসলামী আন্দোলনের সিনিয়র যুগ্ম মহাসচিব গাজী আতাউর রহমান ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন। 

চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীমের বরাত দিয়ে তিনি বলেন, পীর সাহেব ঘটনাটি জানার পর মর্মাহত হয়েছেন। বৃদ্ধ মানুষটি নামাজ পড়তে গিয়ে রিকশাটি হারিয়ে ফেলেছেন। এটা জানার পর পীর সাহেব পাশে দাঁড়াতে চেয়েছেন এবং উনাকে দেখা করতে বলেন। অবশেষে তাকে ৫০ হাজার টাকা প্রদান করেন।

গাজী আতাউর রহমান আরও বলেন, ইসলামী আন্দোলনের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম সাহেব নিজেই বৃদ্ধের হাতে টাকাগুলো তুলে দেন। বৃদ্ধের বয়স হয়েছে তাই তার দ্বারা রিকশা চালানো কঠিন হয়ে যাবে। তাই আগামীকাল বৃদ্ধের বাড়িতে গিয়ে অন্য কোনো পেশায় এই টাকা খরচ করা যায় কিনা তা নিয়ে কাজ করবেন। 

প্রসঙ্গত, রোববার (৩ জুলাই) নামাজ পড়তে গিয়ে রিকশা চুরি, কাঁদছেন অসহায় বৃদ্ধ শিরোনামে সংবাদ প্রকাশ করে জনপ্রিয় অনলাইন গণমাধ্যম ঢাকা পোস্ট ডটকম। 

নোয়াখালী সদর উপজেলার এজবালিয়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের বাসিন্দা তাজুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, গত ২৫ মে নোয়াখালী পৌরসভার পাশে রিকশা রেখে নামাজ পড়তে যাই। নামাজ পড়ে এসে দেখি রিকশা নেই। চুরি হয়ে গেছে। উপার্জনের একমাত্র সম্বল হারিয়ে অসহায় হয়ে পড়েছি। 

হাসিব আল আমিন/এমএএস