নারায়ণগঞ্জের আড়াইহাজার থানা এলাকায় বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসির) নিজস্ব গোডাউন থেকে ৬০০ বস্তা সার পাচারকালে সারভর্তি দুটি ট্রাক আটক করেছে এলাকাবাসী। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন আড়াইহাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল ইসলাম।

বৃহস্পতিবার (৭ জুলাই) রাত ৯টায় উপজেলার সদর পৌরসভার ঝাউগড়া এলাকায় ঘটনাটি ঘটে। সার পাচারের বিষয়টি আড়াইহাজার উপজেলা প্রশাসনকে অবহিত করা হলে সহকারী কমিশনার (ভূমি) শাহাদৎ হোসেন সারগুলো উদ্ধার করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, বগুড়াগামী দুটি ট্রাকে করে বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) সার ভর্তি গাড়ি ঝাউগড়া এলাকা অতিক্রম করার সময় স্থানীয়দের সন্দেহ হলে তারা ট্রাক দুটি আটক করে। পরে সহকারী কমিশনার (ভূমি) শাহাদাৎ হোসেনকে বিষয়টি জানালে তিনি এসে ট্রাক দুটো থেকে ৬০০ বস্তা সার উদ্ধার করে বিএডিসির গুদামে ফেরত পাঠান। তবে এ বিষয়ে চেষ্টা করেও  বিএডিসির কারও বক্তব্য পাওয়া যায়নি।

ট্রাক চালকদের জিজ্ঞাসাবাদ করা হলে তারা জানান, সারগুলো আড়াইহাজার বিএডিসি গোডাউন থেকে বগুড়ায় নিয়ে যাওয়া হচ্ছিল । কিন্তু এ ব্যাপারে প্রয়োজনীয় চালান কপি চাইলে চালকেরা তা দেখাতে ব্যর্থ হন। তাই আটক সারগুলো বিএডিসি গোডাউনে ফেরত পাঠানো হয়।

এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) শাহাদাৎ হোসেন বলেন, উপযুক্ত কাগজপত্র দেখাতে না পারায় সারগুলো বিএডিসির গোডাউনে ফেরত পাঠানো হয়েছে। তাদের সময় দেওয়া হয়েছে, পরবর্তীতে স্বপক্ষে কোনো কাগজ পত্র দেখাতে না পারলে তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এই বিষয়ে আড়াইহাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, কাগজপত্র স্পষ্ট না থাকায় আমরা সারগুলো আটক করেছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এ বিষয়ে কারও বিরুদ্ধে দোষ প্রমাণিত হলে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে। এ ঘটনায় সার পরিবহন করা ট্রাক দুটি আটক রয়েছে।

আরআই