সাউন্ডবক্সে বিকট শব্দে গান বাজিয়ে পিকআপ নিয়ে পদ্মা সেতুতে ওঠার সময় মঙ্গলবার (১২ এপ্রিল) দুপুরে দুটি পিকআপ জব্দ করা হয়। পরে মানবিক কারণে সন্ধ্যার দিকে পিকআপ দুটি ও যাত্রীদের ছেড়ে দেওয়া হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যার দিকে কোনো জরিমানা ছাড়াই মানবিক কারণে ছেড়ে দেওয়ার নির্দেশ দেন লৌহজং উপজেলা সহকারী কমিশনার ভূমি ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইলিয়াস শিকদার।

মো. ইলিয়াস শিকদার ঢাকা পোস্টকে বলেন, যারা উচ্চস্বরে সাউন্ডবক্স বাজিয়ে পদ্মা সেতুতে ওঠার চেষ্টা করছিল ওই দলের সদস্যদের মধ্যে শিশু ও অপ্রাপ্তবয়স্ক ছেলে-মেয়ে রয়েছে। তাছাড়া ওই পরিবারগুলো একেবারেই নিম্নবিত্তের। দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত তারা আটক অবস্থায় দীর্ঘক্ষণ ছিল। সবদিক বিবেচনা করে কোনো জরিমানা আদায় না করেই মানবিক কারণে তাদের ছেড়ে দেওয়া হয়েছে।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে পদ্মা সেতু উত্তর থানা মোড় থেকে পিকআপ দুটিকে জব্দ করে পুলিশ। ‌

পদ্মা সেতু উত্তর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসাইন বলেন, বিকট শব্দে গান বাজিয়ে সেতুতে উঠার চেষ্টা করছিল দুটি পিকআপ। পিকাআপে থাকা যাত্রীরা গান বাজিয়ে বিশৃঙ্খলার চেষ্টা করায় ট্রাফিক পুলিশ পিকআপ দুটি জব্দ করে থানা পুলিশের কাছে হস্তান্তর করেছিল।

পিকআপে থাকা মো. নোমান নামের এক যুবক বলেন, রাজধানীর মোহাম্মদপুর থেকে ঈদ উপলক্ষে পদ্মা সেতু দেখার জন্য ঘুরতে এসেছি। আনন্দ করার জন্য সাউন্ডবক্স নিয়ে আসছিলাম। আমরা জানতাম না যে সাউন্ডবক্স নিয়ে আসা যাবে না।

ব.ম শামীম/ওএফ