বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে আপত্তিকর বক্তব্যের প্রতিবাদে বরিশাল জেলা ও মহানগর ছাত্রদল আয়োজিত বিক্ষোভ মিছিলে বাধা দিয়েছে পুলিশ। সোমবার (১৮ জুলাই) দুপুর ১২টার দিকে নগরীর অশ্বিনী কুমার হলের সামনে এ ঘটনা ঘটে। 

পুলিশের বাধায় বিক্ষোভ করতে না পারলেও নেতা-কর্মীরা সদর রোড সংলগ্ন বিএনপির কার্যালয়ের সামনে সমাবেশ করেন। মহানগর ছাত্রদলের সভাপতি অ্যাডভোকেট রেজাউল করিম রনির সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন জেলা ছাত্রদলের সভাপতি ইঞ্জিনিয়ার মাহফুজুল আলম মিঠু, সাধারণ সম্পাদক কামরুল ইসলাম, মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক হুমাউন কবির প্রমুখ।

রেজাউল কবির রনি বলেন, আমরা বিএনপির কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল নিয়ে সামনে এগিয়ে গেলে অশ্বিনী কুমার হলের সামনে পুলিশ বেরিকেড দিয়ে আমাদের আটকে দেয়। তারা ছাত্রদলের নেতাকর্মীদের সঙ্গে ধস্তাধস্তি শুরু করেন। পুলিশের বাধায় আমরা কার্যালয়ের সামনেই সমাবেশ করি।

কোতোয়ালি মডেল থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) লোকমান হোসেন বলেন, সড়কে যান চলাচলে যাতে বিঘ্ন না ঘটে, কোনো ধরনের বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি না হয়, এজন্য তাদেরকে দলীয় কার্যালয়ের সামনে কর্মসূচি পালনের জন্য বলা হয়েছে। 

সৈয়দ মেহেদী হাসান/আরএআর