মুন্সীগঞ্জের সিরাজদিখানে একটি ঝুকিপূর্ণ সেতুর দুই পাশে সতর্কীকরণ সাইনবোর্ড না টাঙানোয় চলাচল করছে ভারী যানবাহন। এতে যে কোনো মুহূর্তে সেতুতে ঘটতে পারে দুর্ঘটনা।

জানা গেছে, দীর্ঘ দিন আগে সিরাজদিখান-নিতমলা সড়কের সিরাজদিখান বাজার কাঠপট্টি সংলগ্ন সেতুর এক পাশে  ফাটল দেখা যায়। সম্প্রতি ফাটলের পাশাপাশি সেতুর ওপরে তৈরি হয়েছে গর্ত। এতে মারাত্মক ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে সেতুটি। 

সেতুটি গুরুত্বপূর্ণ হওয়ায় জীবনের ঝুঁকি নিয়ে সিরাজদিখান উপজেলাসহ পাশের কয়েকটি উপজেলার হাজার হাজার  মানুষ নিয়মিত যাতায়াত করছেন। এক দিকে সেতুটি দীর্ঘ দিনের পুরোনো, অন্যদিকে ঝুঁকিপূর্ণ থাকায় সেতুর কাঠামো অনেকটা নড়বড়ে হয়ে গেছে। সেতুর বেহাল অবস্থা হলেও দুই পাশে সতর্কীকরণ সাইনবোর্ড টাঙায়নি কর্তৃপক্ষ। ফলে সেতুর ওপর দিয়ে অবাধে ভারী যানবাহন চলাচল করছে।

সিরাজদিখান উপজেলা (এলজিইডি) প্রকৌশলী রেজাউল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, এই সেতুটি অনেক পুরোনো।অনেক আগের হওয়ায় জরাজীর্ণ হয়ে পড়েছে। ইতোমধ্যে সেতুটির টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। খুব দ্রুত এই স্থানে নতুন একটি সেতু নির্মাণ করা হবে। সতর্কীকরণ সাইনবোর্ড টাঙানোর ব্যাপারে তিনি বলেন, সাইনবোর্ড লাগিয়েছিলাম। গাড়ি সাইনবোর্ড ভেঙে ফেলেছে।

ব.ম শামীম/এসপি