রংপুরে ভেজাল পোলাও চাল তৈরির কারখানার সন্ধান মিলেছে

রংপু্রে মেট্রোপলিটন গোয়েন্দা (ডিবি) পুলিশের অভিযানে ভেজাল পোলাও চাল তৈরির কারখানার সন্ধান পাওয়া গেছে। ওমর এন্টারপ্রাইজ নামের ওই কারখানা থেকে বিভিন্ন ব্র্যান্ডের ভেজাল পোলাও চালসহ বিভিন্ন ধরনের খাদ্যপণ্য উদ্ধার করা হয়েছে। যার মূল্য প্রায় ১৭ লাখ টাকা।

মঙ্গলবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান রংপুর মেট্রোপলিটন পুলিশের (আরপিএমপি) অতিরিক্ত উপপুলিশ কমিশনার (ডিবি অ্যান্ড মিডিয়া) উত্তম প্রসাদ পাঠক।

তিনি বলেন, মঙ্গলবার বিকেলে রংপুর নগরের পার্বতীপুর পীরজাবাদ (৩ নম্বর চেকপোস্ট) যোগিপাড়া উপশহর এলাকায় ওমর এন্টারপ্রাইজ কারখানায় অভিযান চালায় গোয়েন্দা পুলিশ। সেখান থেকে মাল্লা চিনিগুঁড়া, মিম চিনিগুঁড়া ও গাড়িয়াল চিনিগুঁড়া পোলাও চালসহ বিভিন্ন ব্র্যান্ডের সাত লক্ষাধিক টাকার ভেজাল পোলাও চাল জব্দ করা হয়।

মাল্লা চিনিগুঁড়া, মিম চিনিগুঁড়া ও গাড়িয়াল চিনিগুঁড়া পোলাও চালসহ বিভিন্ন ব্র্যান্ডের সাত লক্ষাধিক টাকার ভেজাল পোলাও চাল জব্দ

এছাড়া মাছের খাদ্য, চিপস, লবণ ও চানাচুরসহ বিভিন্ন ধরনের নিম্নমানের ভেজাল খাদ্যপণ্য এবং স্টিকার, মনোগ্রাম, লেভেল ও মেশিনপত্রসহ ১০ লাখ টাকার মালামাল জব্দ করা হয়।

উপপুলিশ কমিশনার উত্তম প্রসাদ পাঠক বলেন, অভিযান শেষে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কারখানার মালিক জহুরুল ইসলামকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৪০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। 

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন রংপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাশিতাতুল ইসলাম। এ ধরনের অভিযান আগামীতেও অব্যাহত থাকবে বলে জানান উত্তম প্রসাদ পাঠক।

ফরহাদুজ্জামান ফারুক/এএম