দীর্ঘ ৫০ দিন চিকিৎসাধীন থাকার পর সন্ত্রাসী হামলায় আহত খুলনার দিঘলিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বারাকপুর ইউপি চেয়ারম্যান গাজী জাকির হোসেন (৫৫) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। সোমবার (০১ আগস্ট) দিবাগত রাত ১টার দিকে রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে তিনি মারা যান।

মঙ্গলবার সকালে ইউপি চেয়ারম্যান গাজী জাকির হোসেনের ভাইয়ের ছেলে বারাকপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক গাজী আলী বাকের প্রিন্স ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ইউপি চেয়ারম্যান গাজী জাকিরের অবস্থা সংকটাপন্ন হলে বেশ কিছু দিন ধরে তিনি আইসিইউতে ছিলেন। সোমবার ভোর সাড়ে ৪টার দিকে তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। লাইফ সাপোর্টে থাকা অবস্থায় ওই দিন দিবাগত রাত ১টার দিকে তার মৃত্যু হয়।

গাজী জাকির হোসেন গত ইউপি নির্বাচনে দিঘলিয়া উপজেলার ৬টি ইউনিয়নের মধ্যে একমাত্র নৌকা প্রতীক নিয়ে বিজয়ী চেয়ারম্যান ছিলেণ। এর আগেও তিনি দুবার একই ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, গত ১২ জুন সন্ধ্যা অনুমানিক সাড়ে ৭টার দিকে ইউপি চেয়ারম্যান গাজী জাকির হোসেন মোটরসাইকেলযোগে আড়ুয়া থেকে বারাকপুর ফেরার পথে বোয়ালিয়ারচরে পৌঁছালে ৮-১০ সন্ত্রাসী তার গতিরোধ করে। 

এ সময় তারা গাজী জাকির হোসেনকে লোহার রড ও জিআই পাইপ দিয়ে এলোপাতাড়ি পিটিয়ে এবং ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে মারাত্মক জখম করে পার্শ্ববর্তী খালে ফেলে রেখে যায়। পরবর্তীতে এলাকাবাসী তাকে উদ্ধার করে খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। অবস্থা সংকটাপন্ন হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হয়।

পারিবারিক সূত্রে জানা যায়, গাজী জাকির হোসেনের মরদেহ এখনও ঢাকা থেকে তার গ্রামের বাড়ি বারাকপুরে আনা হয়নি। মরদেহ ময়নাতদন্তের পর ঢাকা থেকে মরদেহ নিয়ে স্বজনরা রওনা হবেন।

মোহাম্মদ মিলন/এসপি