বগুড়ায় অবৈধভাবে মজুত ১২ হাজার বস্তা সার জব্দ করা হয়েছে। রোববার (০৭ আগস্ট) রাত সাড়ে ১১টার দিকে সদর উপজেলার মঞ্জু-করিম ট্রেডার্সের গোডাউন থেকে এসব সার জব্দ করা হয়। এ সময় অবৈধভাবে সার মজুতের অপরাধে গোডাউন সিলগালা এবং দুটি ট্রাক জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সমর কুমার পাল জানান, বগুড়া সদর উপজেলায় সারের যেসব ডিলার রয়েছেন, তাদের মধ্যে নাজমুল পারভেজ কনকের নাম নেই। তিনি দীর্ঘ দিন ধরে অবৈধভাবে ডিএপি ও ইউরিয়া সার মজুত করে আসছেন বলে খবর পাই। পরে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে গোডাউন ভর্তি অবৈধভাবে মজুত করা ১২ হাজার বস্তা ডিএপি ও ইউরিয়া সার জব্দ করা হয়। এছাড়া দুটি ট্রাকও জব্দ করা হয়েছে এবং অভিযান শেষে পুরো গোডাউন সিলগালা করা হয়েছে।

তিনি আরও জানান, এই গোডাউনের মালিক সার মজুত করে বগুড়ার ১২ উপজেলা এবং নওগাঁর বিভিন্ন এলাকায় সার বিক্রি করে আসছিলেন। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

গোডাউনের গেটম্যান মজিবর রহমান জানান, আগে এই গোডাউন খালি ছিল। এক মাস আগে থেকে সার মজুত রাখা হচ্ছে। আমি এর বেশি কিছু জানি না।

অভিযানে বগুড়া সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) নুরুল ইসলাম, এরুলিয়া ইউপি চেয়ারম্যানসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

এসপি