লক্ষ্মীপুর জেলা জজ আদালত প্রাঙ্গণে একই পরিবারের চারজনের ওপর হামলার অভিযোগ উঠেছে আইনজীবীদের বিরুদ্ধে। সোমবার (৮ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে এ ঘটনা ঘটে। পূর্ব শত্রুতার জের ধরে আইনজীবী সৈয়দ ফখরুল আলম নাহিদসহ তার ৮-১০ জন সহকর্মী এ হামলা চালিয়েছেন। 

এ সময় ভিডিও করতে গেলে সাংবাদিকদের ওপর ক্ষিপ্ত হয়ে ওঠেন আইনজীবী আরীফুন নবী চৌধুরী রাসেল। 

হামলায় আহতরা হলেন- মোহাম্মদ উল্লাহ (৬০), তার স্ত্রী আফরোজা বেগম (৫০), মেয়ে মাহিয়া আক্তার (২২) ও ছেলে আব্বাস হোসেন (২৮)। তারা রামগতি উপজেলার পশ্চিম চর কলাকোপা গ্রামের বাসিন্দা। পরে কোর্ট পুলিশ তাদেরকে উদ্ধার করে এজলাসে নিয়ে যায়। 

আইনজীবী নাহিদ জেলা কৃষকদলের সাবেক সদস্য সচিব ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ মোহাম্মদ শামছুল আলমের ছেলে। এছাড়া আরীফুন নবী চৌধুরী জেলা বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য।

আহতরা জানান, আইনজীবী নাহিদের সঙ্গে তাদের জমি সংক্রান্ত বিরোধ রয়েছে। নাহিদের একটি মামলায় আজ তারা আদালতে হাজিরা দিতে আসেন। নাহিদ আগে থেকে হামলার প্রস্তুতি নিয়ে রেখেছিল। পূর্বপরিকল্পিতভাবে আইনজীবীরা তাদের ওপর হামলা করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আদালতে সবাই বিচারের জন্য আসে। কিন্তু আইনজীবীরা আজ ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছেন। তারা কয়েকজনের ওপর হামলা চালিয়েছেন।

অভিযুক্ত আইনজীবী ফখরুল আলম নাহিদ বলেন, আমি কিছুই জানি না। কে কার ওপর হামলা করেছে তাও আমার জানা নেই।

লক্ষ্মীপুর আইনজীবী সমিতির সভাপতি নুরুল হুদা পাটওয়ার বলেন, বিষয়টি আমার জানা নেই। খোঁজ নিচ্ছি। 

লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা কামাল বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পুলিশ পাঠানো হয়েছে। পুলিশ ভুক্তভোগীদের সঙ্গে কথা বলেছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, গত ১১ জুন সন্ধ্যায় চর কলাকোপা গ্রামে জমি-সক্রান্ত বিরোধের সালিসি বৈঠকে প্রতিপক্ষের লোকজন আইনজীবী নাহিদকে এলোপাতাড়ি কুপিয়ে আহত করে। পরে ওই ঘটনায় তিনি মামলা করেন।

হাসান মাহমুদ শাকিল/আরএআর