ফাইল ছবি

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় বিয়েবাড়ির গেটের ডিজাইনকে কেন্দ্র করে দুই গ্রামের বাসিন্দাদের সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানা গেছে।

মঙ্গলবার (১৬ আগস্ট) সন্ধ্যা ৭টা থেকে দফা দফায় উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের দৌলতপুর ও সীতারামপুর গ্রামের বাসিন্দাদের মধ্যে এ সংঘর্ষ চলে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাবার বুলেট ছুড়ে পুলিশ।

কৃষ্ণনগর ইউনিয়নের চেয়ারম্যান আমজাদ হোসেন জানান, সোমবার ইউনিয়নের সীতারামপুর গ্রামের রিয়াজুদ্দিন গোষ্ঠীর রাজুর বাড়িতে বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছিল। সেখানে ডেকোরেশনের কাজ করেন দৌলতপুর গ্রামের হাসান আলী বাড়ির এক ছেলে। 

তিনি বলেন, গেটের ডিজাইনের কাজ পছন্দ হয়নি বিয়েবাড়ির লোকজনের। এ নিয়ে দৌলতপুরের ডেকোরেশনের ছেলেটির সঙ্গে তাদের বাগবিতণ্ডা ও ধস্তাধস্তি হয়। বিষয়টি মীমাংসা করতে মঙ্গলবার ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের এক জায়গায় দুই পক্ষকে নিয়ে শালিস সভা বসানো হয়। সেখানে আমিও ছিলাম। 

চেয়ারম্যান বলেন, এর মধ্যেই সন্ধ্যার পর খবর আসে, একদিন আগে ঘটে যাওয়া বিয়ে বাড়ির গেটের ঘটনাকে কেন্দ্র করে দৌলতপুর ও সীতারামপুর গ্রামের দুই যুবক তর্ক-বিতর্ক থেকে মারামারিতে জড়িয়ে পড়েন। এ নিয়ে দুই গ্রামের বাসিন্দাদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়। অনেক দোকানপাট ভাঙচুর করা হয়েছে। পুলিশ প্রায় দুই ঘণ্টা চেষ্টা করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অনেকে আহত হয়েছেন। 

নবীনগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুর রশিদ ঢাকা পোস্টকে জানান, খবর পেয়ে পুলিশ গিয়ে অর্ধশতাধিক রাউন্ড রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা আছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

আরএইচ