যশোরে ফয়সাল হোসেন (২৪) নামে এক বিকাশ প্রতারককে আটক করেছে পুলিশ। বুধবার (১৭ আগস্ট) বিকেলে শহরের নুরপুর এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক ফয়সাল হোসেন যশোর সদর উপজেলার চুড়ামনকাঠি ইউনিয়ের কাষ্টভাঙ্গা গ্রামের হাকিমের ছেলে। তিনি পার্শ্ববর্তী সাতমাইল এলাকার একটি কলেজের শিক্ষার্থী।

প্রতারণার শিকার ভুক্তভোগীদের অভিযোগ, ফয়সাল দীর্ঘদিন ধরে বিকাশের মাধ্যমে প্রতারণার কাজ করে আসছে। বিভিন্ন বিকাশের দোকানে গিয়ে কৌশলে লেনদেনকারীদের অ্যাকাউন্ট নম্বর নিজের ফোনে টুকে নিয়ে টাকা লেনদেনের কয়েক মিনিটের মুহূর্তেই অ্যাকাউন্ট হ্যাক করে টাকা তুলে নিতেন। সর্বশেষ এক ভুক্তভোগী ফয়সালের প্রতারণার ফাঁদে পড়ে পুলিশের সহোযোগিতা নিলে পুলিশের জালে ধরা পড়ে ফয়সাল।

শহরের নুরপুর এলাকার বিকাশের দোকানের মালিক মহাসিন বলেন, আমার দোকান থেকে দুটি বিকাশ নম্বরে ২০ হাজার টাকা করে ৪০ হাজার টাকা সেন্ড মানি করি। এ সময় নম্বর দুটি মুখে বলছিল গ্রাহক, আর আমি খাতায় তুলে মোবাইল থেকে সেন্ড করার কিছুক্ষণ পরে দেখি ওই গ্রাহকের অ্যাকাউন্টে আর টাকা নেই। ফয়সাল নামের ওই যুবক এ সময় খাতা থেকে মোবাইলে ছবি তুলছিল। মুহূর্তের মধ্যে মোবাইল থেকে টাকা গায়েব হয়ে যায়। বুঝতে পারি এটা ওই ফয়সাল প্রতারকের কাজ। পরে পুলিশে অভিযোগ করি।

বারবাজারে বিকাশের দোকানদার সজিব অভিযোগ করে বলেন, ফয়সালকে আমি চিনি। সে পাশের সাতমাইলের একটি কলেজে পড়ে। আমার দোকান থেকে অন্য নম্বরে দশ হাজার টাকা সেন্ড করলে ফয়সাল হ্যাক করে সেই টাকা হাতিয়ে নিয়েছিল।
 
এ বিষয়ে কোতোয়ালি মডেল থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মনিরুজ্জামান বলেন, বিকাশের টাকা হ্যাক করে হাতিয়ে নেওয়ার ঘটনায় ফয়সাল হোসেন নামে এক প্রতারককে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এমএএস