জেলে মিজানুর

কুষ্টিয়ার খোকসা উপজেলার আমবাড়িয়া এলাকায় পদ্মা নদীতে জেলে মিজানুর রহমানের জালে এবার ২৮ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ ধরা পড়েছে।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) ভোর ৬টার দিকে আমবাড়িয়া পদ্মা নদীতে মাছটি ধরা পড়ে। মিজানুর ২৫ হাজার টাকায় স্থানীয় বাজারে মাছ বিক্রি করেছেন। মাছটি কিনেছেন মাছ ব্যবসায়ী সিরাজ মন্ডল।

কয়েকদিন আগে একই এলাকায় পদ্মা নদীতে পাঁচটি বাঘাইড় মাছ পেয়েছিলেন জেলে মিজানুর। ওই মাছগুলোর ওজন ছিল ৭৬ কেজি। সব মিলিয়ে পাঁচদিনে তিনি প্রায় দুই লাখ টাকার বাঘাইড় মাছ বিক্রি করেছেন।

স্থানীয়রা জানান, খোকসা উপজেলার আমবাড়িয়া এলাকায় পদ্মা নদীতে দীর্ঘদিন ধরে জাল দিয়ে মাছ শিকার করেন মিজানুর । কয়েক দিন আগে তার জালে পাঁচটি বাঘাইড় ধরা পড়ে। বৃহস্পতিবার সকালে ২৮ কেজি ওজনের আরও একটি বাঘাইড় মাছ তার জালে ধরা পড়ে। মাছটি প্রতিকেজি ৯০০ হিসেবে বিক্রি করেছেন তিনি। ২৫ হাজার দুইশ টাকায় মাছটি কিনেছেন আমবাড়িয়া গ্রামের সিরাজুল ইসলাম

মিজানুর জানান, চলতি মৌসুমে পদ্মা নদীতে ইলিশের তেমন দেখা মেলেনি। তবে বাঘাইড় মাছ ভালো পেয়েছেন। গত পাঁচদিনে তিনি প্রায় দুই লাখ টাকার বাঘাইড় মাছ বিক্রি করেছেন। ইলিশের চেয়ে এই মাছের দামও ভালো পেয়েছেন। বাঘাইড় মাছ বিক্রি করতেও তেমন অসুবিধা হয় না।

রাজু আহমেদ/এমএএস