চাঁদপুর শহরের পুরাণবাজার মধুসূদন স্কুল মাঠে ফুটবল খেলাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ২৫ জন আহত হয়েছেন। শুক্রবার রাত ৮টার দিকে এ সংঘর্ষের সূত্রপাত হয়। দফায় দফায় এ সংঘর্ষ রাত ১০টা পর্যন্ত স্থায়ী ছিল।

এদিকে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাবার বুলেট ও টিয়ার শেল নিক্ষেপ করে। সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে গিয়ে পুলিশের কয়েকজন সদস্যও আহত হয়েছেন।

স্থানীয়রা জানান, পুরাণবাজার মধুসূধন উচ্চ বিদ্যালয় মাঠে মরহুম আবুল হোসেন স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ২য় রাউন্ডে লোহারপুল বনাম মোম ফ্যাক্টরি অংশ নেয়। খেলা চলাকালীন সময়ে রেফারির একটি সিদ্ধান্তকে কেন্দ্র করে দুই দলের মধ্যে প্রথমে কথা কাটাকাটি ও হাতাহাতি হয়। পরে উভয়পক্ষের খেলোয়াড় ও কর্মকর্তা নিয়ে পুরাণ বাজার পুলিশ ফাঁড়িতে সমাধানের জন্য বসা হয়। দুই দলকে টুর্নামেন্ট থেকে বাদ দেওয়ার সিদ্ধান্ত হয়। ফাঁড়ি থেকে বের হয়ে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের সৃষ্টি হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দুই ঘণ্টা সময় লাগে।

চাঁদপুর পুরাণবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. কামরুজ্জামান জানান,পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৫ রাউন্ড ফাকা রাবার বুলেট ও ১১টি টিয়ার গ্যাস নিক্ষেপ নিক্ষেপ করা হয়েছে। এখন পরিস্থিতি শান্ত।

অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায় বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন। তবে উভয় পক্ষের মোট আহতের সংখ্যা এখনো নিশ্চিত হওয়া যায়নি। আমরা ঘটনাস্থালে আছি, তদন্ত করা হচ্ছে। তবে এখনো কাউকে আটক করা হয়নি। 

এসকেডি