গ্রেপ্তার মো. মাছুম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করায় নোয়াখালীর সোনাইমুড়ী পৌর সেচ্ছাসেবক দলের যুগ্ম-আহ্বায়ক মো. মাছুম (২৮) নামে এক বিএনপি নেতাকে গ্রেপ্তার করেছে সোনাইমুড়ী থানা পুলিশ। 

শুক্রবার (২৬ আগস্ট) বিকেলে তথ্য প্রযুক্তির সহযোগিতায় ঢাকার কেরানীগঞ্জ থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার মো. মাছুম সোনাইমুড়ী পৌরসভার ৫ নং ওয়ার্ডের পশ্চিম পাড়ার মো. আবুল খায়েরের ছেলে। তিনি সোনাইমুড়ী পৌর সেচ্ছাসেবক দলের যুগ্ম-আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন।

পুলিশ সূত্রে জানা যায়, মো. মাছুম তার ব্যবহৃত মাছুম লাদেন নামে একটি ফেসবুক আইডি থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বিভিন্ন মন্ত্রীদের নিয়ে কুরুচিপূর্ণ স্ট্যাটাস ও ছবি প্রকাশ করছেন। এ ছাড়া অশালীন ও অশ্রাব্য ভাষা ব্যবহার করে বিভিন্ন পোস্ট দেন। 

সোনাইমুড়ী থানা পুলিশের একটি দল টানা ৫ দিন তথ্য প্রযুক্তির সহযোগিতায় ঢাকার কেরানীগঞ্জ থেকে তাকে গ্রেপ্তার করে।

সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হারুন অর রশীদ ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, আসামি নিজের ব্যবহৃত ফেসবুক আইডি থেকে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও বিভিন্ন মন্ত্রীদের নিয়ে কুরুচিপূর্ণ পোস্ট করেন। এ ছাড়া বিকৃত ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেন। 

আসামি বার বার স্থান বদল করায় আমরা ৫ দিনের বিশেষ অভিযানের মাধ্যমে তাকে গ্রেপ্তার করেছি। আগামীকাল সকালে সাইবার নিরাপত্তা আইনে মামলায় জেলার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাকে সোপর্দ করা হবে। 

হাসিব আল আমিন/আরআই