ঝালকাঠি সদর উপজেলার কাপরকাঠি গ্রামের পেয়ারা বাগান থেকে সজল চন্দ্র (৩২) নামে এক এনজিও কর্মকর্তার লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) দুপুরে স্থানীয়দের দেওয়া খবর পেয়ে নিহতের লাশ উদ্ধার করা হয়। তাকে হত্যা করে লাশ ফেলে রাখা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।

স্বজনদের বরাত দিয়ে পুলিশ জানিয়েছে, কাপরকাঠি গ্রামের যতিন কয়ানের পেয়ারা বাগানের মধ্যে একজনের লাশ পড়ে রয়েছে এমন খবরে গিয়ে সজল চন্দ্রের মৃতদেহ উদ্ধার করা হয়। তাকে তার স্বজনরা সনাক্ত করেছেন।

তিনি দক্ষিণ বাংলা উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক ছিলেন। ওই উন্নয়ন সংস্থার মাধ্যমে পেয়ারাচাষি ও স্থানীয় ব্যবসায়ীদের ক্ষুদ্র ঋণ প্রদান করতেন। ঝালকাঠির কাপরকাঠি, ভীমরুলি ও বাউকাঠি এলাকায় এই এনজিও বেশ খ্যাতি লাভ করেছিল। মৃতদেহের বিভিন্নস্থানে আঘাতের চিহ্ন রয়েছে।
 
ঝালকাঠি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খলিলুর রহমান বলেন, নিহতের পরিচয় সনাক্ত হওয়ার পরে লাশ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। কীভাবে তার মৃত্যু হয়েছে, তা নিশ্চিত করে এখনই বলা যাচ্ছে না। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তাকে খুন করা হয়েছে। আমরা তদন্ত শুরু করেছি। তদন্তে আসল রহস্য উদঘাটন হবে।

সৈয়দ মেহেদী হাসান/এমএএস