রাজধানীর শিশু হাসপাতালে ভর্তি হাইড্রোসেফালাস (মস্তিষ্কে অতিরিক্ত পানি) রোগে আক্রান্ত শিশু আম্বিয়াকে (৪ মাস) দেখে এলেন সমাজকল্যাণ সচিব মো. জাহাঙ্গীর আলম। গতকাল বুধবার সকালে আম্বিয়াকে দেখতে হাসপাতালে যান তিনি।

আম্বিয়া চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার মরিচাডাঙ্গা ইউনিয়নের গোপালনগর গ্রামের বাসিন্দা আজিজুল হকের মেয়ে।

গত ২১ আগস্ট সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে হাইড্রোসেফালাস (মস্তিষ্কে অতিরিক্ত পানি) রোগে আক্রান্ত শিশু আম্বিয়াকে নিয়ে একটি পোস্ট সমাজকল্যাণ সচিবের নজরে আসে। তাৎক্ষণিকভাবে তিনি বিষয়টি যাচাই করে শিশুটির চিকিৎসার উদ্যোগ নেন। সচিবের নির্দেশনায় গত ২৭ আগস্ট (শনিবার) শিশুটিকে রাজধানীর শিশু হাসপাতালে ভর্তি করা হয়।  

এরপর গত মঙ্গলবার সকালে আম্বিয়ার অস্ত্রোপাচার সম্পন্ন হয়। চিকিৎসকরা জানিয়েছেন, অস্ত্রোপাচার সফল হয়েছে এবং চিকিৎসা শেষে আম্বিয়া স্বাভাবিক শিশুর মতোই বেড়ে উঠবে।

বুধবার হাসপাতালে আম্বিয়াকে দেখতে এসে সমাজকল্যাণ সচিব মো. জাহাঙ্গীর আলম বলেন, আম্বিয়ার চিকিৎসার যাবতীয় দায়িত্ব সমাজকল্যাণ মন্ত্রণালয় গ্রহণ করেছে। চিন্তার কোনো কারণ নেই। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে আম্বিয়ার জন্য সব ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে।

শিশু আম্বিয়ার অস্ত্রোপাচার ও প্রয়োজনীয় চিকিৎসা প্রদানের জন্য তিনি হাসপাতালের পরিচালক, চিকিৎসকসহ সংশ্লিষ্ট সবাকে ধন্যবাদ জানান।

এমএএস