নীলফামারীতে স্কুল যাওয়ার পথে এক ছাত্রকে বলাৎকার করার অভিযোগে পলাতক মাসুদ রহমান মাসুমকে আটকের পর আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ। মঙ্গলবার (০৬ সেপ্টেম্বর) নীলফামারী পৌর শহরের থানা পাড়া এলাকা থেকে তাকে আটক করে সদর থানা পুলিশ। দুপুরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

মাসুদ সদর উপজেলার লক্ষ্মীচাপ বন্দর পাড়া দুবাছড়ি এলাকার আব্দুল হামিদের ছেলে। মামলার পর থেকে পলাতক ছিলেন তিনি।

বিষয়টি নিশ্চিত করে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ ঢাকা পোস্টকে বলেন, ভুক্তভোগীর চাচা জিয়ারুলের করা মামলার ভিত্তিতে মাসুদকে আটকের চেষ্টা করা হচ্ছিল। মামলার পর থেকে তিনি পলাতক ছিলেন। পরে বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করতে সক্ষম হই। গ্রেপ্তারের পর আজ দুপুরে আদালতের মাধ্যমে  তাকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, ভুক্তভোগীর মেডিকেল পরীক্ষা করা হয়েছে। রিপোর্ট এলেই আদালতে প্রতিবেদন দাখিল করা হবে।

এদিকে এলাকাবাসীর অভিযোগ, মাসুদ এলাকার বখাটে ছেলে হিসেবে পরিচিত। তার বিচার না হলে এলাকার আরও ছেলে-মেয়ে নির্যাতনের শিকার হবে। তার গ্রেপ্তারে খুশি এলাকাবাসী। এবার দ্রুত বিচারের দাবি জানিয়েছে সচেতন মহল।

প্রসঙ্গত, ১ সেপ্টেম্বর সকালে সদরের লক্ষ্মীচাপ ইউনিয়নে এক কিশোর স্কুলে যাওয়ার সময় তাকে পথ থেকে ডেকে বাঁশঝাড়ে নিয়ে বলাৎকার করেন মাসুদ। পরে এ ঘটনা কাউকে না জানাতে হুমকিও দেন তিনি। তবে বাড়ি ফিরে ব্যথায় ভুক্তভোগী কিশোর অসুস্থ হয়ে পড়লে বিষয়টি জানাজানি হয়। পরে তাকে নীলফামারী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। ৪ সেপ্টেম্বর ভুক্তভোগী কিশোরের চাচা মাসুদকে আসামি করে সদর থানায় একটি মামলা করেন।

শরিফুল ইসলাম/এসপি