বরগুনার পাথরঘাটায় আওয়ামী লীগ-বিএনপির সংঘর্ষের ঘটনায় বিএনপির সাবেক সংসদ সদস্য (এমপি) নুরুল ইসলাম মনিসহ ৪০০ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত ৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পাথরঘাটার কাকচিড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও কাকচিড়া ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দিন পল্টু বাদী হয়ে এ মামলা করেন। মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) বিকেলে পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাসার বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, আওয়ামী লীগ ও বিএনপি নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় ৯৯ জনের নাম উল্লেখ করে ও ৩০১ জনকে অজ্ঞাত আসামি করে সোমবার মামলা করেন আলাউদ্দিন পল্টু। এ মামলায় এখন পর্যন্ত রায়হানপুর ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক তসলিম হোসেন, পাথরঘাটা পৌর ছাত্রদলের সদস্য সচিব খায়রুল ইসলাম শরীফ, বরগুনা জেলা ছাত্রদলের সভাপতি ফায়জুল মালেক সজিব, ছাত্রদল কর্মী হাসিব ও শাওনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

প্রসঙ্গত, সম্প্রতি তেল, গ্যাস ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে কেন্দ্রঘোষিত বিক্ষোভ মিছিল ও সমাবেশের ডাক দেয় পাথরঘাটা উপজেলা বিএনপি। এতে যোগ দিতে রোববার (৪ সেপ্টেম্বর) ১৬ বছর পর ঢাকা থেকে গাড়ি বহর নিয়ে নিজ গ্রাম পাথরঘাটার নাচনাপাড়ার উদ্দেশ্যে রওনা হন সাবেক সংসদ সদস্য ও বিএনপি নেতা নুর ইসলাম মনি। বিকেলে তার গাড়িবহর নাচনাপাড়া প্রবেশ করা মাত্রই হামলা চালান স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা। এতে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় বেশ কয়েকটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেওয়া হয়। এতে নুর ইসলাম মনি, উপজেলা বিএনপির আহ্বায়ক চৌধুরী মো. ফারুকসহ অর্ধশত নেতা-কর্মী আহত হন।

খান নাঈম/আরএআর