মিথ্যা বিজ্ঞাপনে ক্রেতাদের সঙ্গে প্রতারণার দায়ে রাজশাহীতে সিঙ্গারের তিন আউটলেটকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত এই অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়।

অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ।

তিনি বলেন, প্রথমে সিঙ্গারের নগরীর লক্ষ্মীপুর আউটলেটে অভিযান চালানো হয়। সেখানে ‘হট অফার’ চলছিল। কিন্তু কোন পণ্যে কতটুকু অফার সেটা উল্লেখ নেই। একই ফ্রিজে তিন রকম মূল্য দেওয়া আছে। ৫ হাজার টাকা ছাড়ের কথা থাকলেও সেটা দিচ্ছে না। এ ঘটনায় লক্ষ্মীপুর আউটলেটকে  ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

লক্ষ্মীপুর থেকে বেরিয়ে সিঙ্গারের গ্রেটার রোড আউটলেটে যাই। আগেভাগে খবর পেয়ে সেখানকার কর্মীরা অফার সংক্রান্ত স্টিকার সরাচ্ছিলেন। হাতেনাতে বিষয়টি ধরা পড়ে। এছাড়া ২৮ হাজার টাকা পর্যন্ত ডিসকাউন্ট দেওয়ার ঘোষণা দিয়েছিল প্রতিষ্ঠানটি। কিন্তু সেই পণ্য পাওয়া যায়নি। এসব ঘটনায় গ্রেটাররোড আউটলেটকেও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এরপর সিঙ্গারের সাহেব বাজার আউটলেটে ঢুকে সেখানকার ময়লার ঝুড়িতে তল্লাশি চালাই। তাতে বিজ্ঞাপনের অফার সংক্রান্ত স্টিকার পাওয়া যায়। অভিযানের খবর পেয়ে তারাও অফার সংক্রান্ত স্টিকার সরিয়ে দেন। ওই আউটলেটে পণ্যে ১ হাজার টাকা ডিসকাউন্ট ছিল। কিন্তু তার সত্যতা পাওয়া যায়নি। এই কাণ্ডে তাদের ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

ফেরদৌস সিদ্দিকী/আরএআর