পদ্মা সেতুর জাজিরা প্রান্তে শ্যামলী পরিবহনের একটি যাত্রীবাহী বাস প্রাইভেটকারকে ধাক্কা দিয়েছে। এতে প্রাইভেটকারে থাকা তিন যাত্রী আহত হয়েছেন।

সোমবার (১২ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে সেতুর ৪১-৪২ নম্বর পিলারের মাঝে এই দুর্ঘটনাটি ঘটে।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ ও পুলিশ সূত্রে জানা যায়, পদ্মা সেতুতে বিভিন্ন সার্ভিসের কাজের জন্য ৩৮ নম্বর থেকে ৪২ নম্বর পিলার পর্যন্ত প্লাস্টিকের বেরিয়ার দিয়ে অর্ধেক অংশ আটকে দেওয়া হয়েছে। মাওয়া জাজিরামুখী লেনে ওই বেরিয়ারের পাশ দিয়ে লেনে গাড়ি চলাচল করছিল। বিকেলে মাওয়া থেকে জাজিরা প্রান্তের দিকে একটি প্রাইভেটকার যাচ্ছিল। ৪২ নম্বর পিলারের কাছে একই লেনে থাকা শ্যামলী পরিবহনের একটি বাস পেছন থেকে ধাক্কা দেয়। ধাক্কায় গাড়ির পেছনের অংশ দুমড়ে-মুছড়ে যায়। 

এ সময় গাড়িতে থাকা তিনজন যাত্রী আহত হয়। সেতুতে নিরাপত্তায় নিয়োজিত সেনা সদস্যরা তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য ঢাকায় পাঠায়।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের সহকারী প্রকৌশলী পার্থ সারথী বিশ্বাস বলেন, সেতুতে বিভিন্ন সার্ভিসের কাজ চলছে। এই জন্য সেতুর লেনের অর্ধেক অংশ বেরিয়ার দিয়ে আটকে দিয়েছি। বিকেলে একটি বাস অতিরিক্ত গতিতে চলার কারণে প্রাইভেটকারকে ধাক্কা দেয়। আবার দুপুরে একটি বাস বেরিয়ারের ওপর উঠিয়ে দেয়। সেতুতে নিয়োজিত নিরাপত্তা কর্মীরা তাদের ঢাকা চিকিৎসার জন্য পাঠিয়ে দেয়।

পদ্মা সেতু দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোস্তাফিজুর রহমান মোবাইলফোনে ঢাকা পোস্টকে বলেন, বিকেলে একটি বাস প্রাইভেটকারের পেছন থেকে ধাক্কা দেয়। এতে প্রাইভেটকারে থাকা যাত্রীরা আহত হয়। আমরা এখনও কোনো লিখিত অভিযোগ পাইনি, পেলে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

সৈয়দ মেহেদী হাসান/এমএ