দীর্ঘ ১৮ বছর পর ভোলার চরফ্যাশনে গৃহবধূকে গণধর্ষণ মামলার রায় দেওয়া হয়েছে। রায়ে দুই আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। এছাড়া এক লাখ টাকা করে দু'জনকে দুই লাখ টাকা জরিমানা করে এবং সেই টাকা ভিকটিমের পরিবারকে দেওয়ার আদেশ দেওয়া হয়েছে। দণ্ডপ্রাপ্তরা হলেন, মো. সেলিম ও মো. নাসিম।

বুধবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে ভোলা নারী ও শিশু নির্যাতন দমন আইনে বিচারক নূরুল আলম মোহাম্মদ নিপু এ রায় ঘোষণা করেন। 
এসময় সাজাপ্রাপ্ত আসামি মো. সেলিমকে তার সাজা থেকে পূর্বের হাজতবাস কর্তন ও সাজাপ্রাপ্ত পলাতক আসামি নাসিমের বিরুদ্ধে ওয়ারেন্ট ইস্যু জারি করেন আদালতে। 

এদিকে অপর আসামি মো. বিল্লাল আরজন, মো. বাবুল, মো. কালু, মো. সামছুদ্দিন পন্ডিতের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেওয়া হয়েছে।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের আইনজীবী হুমায়ুন জানান, ২০০৪ সালের ৬ জুন ভোলার চরফ্যাশন উপজেলার চর নুরুল আমিন গ্রামে রাতে এক গৃহবধূকে বাড়ি থেকে তুলে নিয়ে সেলিম ও নাসিম ধর্ষণ করে। পরদিন ধর্ষণের শিকার গৃহবধূ বাদী হয়ে চরফ্যাশন থানায় পাচঁজনকে আসামি করে মামলা দায়ের করেন।
 
তিনি আরও জানান, তদন্ত শেষে চরফ্যাশন থানা পুলিশ অভিযুক্ত মো. সেলিম ও মো. নাসিমের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন।

মামলায় সাক্ষ্যপ্রমাণ শেষে আজ নারী শিশু ট্রাইব্যুনালের বিচারক নূরুল আলম মোহাম্মদ নিপু এ রায় ঘোষণা করেন। এ রায়ে বাদী সন্তোষ প্রকাশ করেন।

মেহেদি/এমএএস