সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় গ্রেপ্তার বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) দুই কর্মীকে কারাগারে পাঠানো হয়েছে। সোমবার (১৯ সেপ্টেম্বর) দুপুরের পর জামিন আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-৪।

এরা হলেন- মামলার ২ নম্বর আসামি বিএমডিএর ভাণ্ডাররক্ষক মো. জীবন এবং ৭ নম্বর আসামি নির্বাহী পরিচালকের গাড়িচালক আবদুস সবুর। ঘটনার পর তাদের সাময়িক বরখাস্ত করেছে বিএমডিএ। 

এর আগে দুপুরের দিকে তাদের রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-৪ এ তোলে রাজপাড়া থানা পুলিশ। এ সময় আইনজীবী আসাদুল ইসলাম তাদের পক্ষে জামিন আবেদন করেন। কিন্তু শুনানি শেষে বিচারক মোহাম্মদ ফয়সাল তারেক জামিন আবেদন নামঞ্জুর করেন। আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও নগরীর রাজপাড়া থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) কাজল কুমার নন্দি বলেন, সাইবার ইউনিটের সহায়তায় ঢাকার মোহাম্মদপুরের পিসি কালচার হাউজিং সোসাইটিতে তাদের অবস্থান নিশ্চিত হয় পুলিশ।

এরপর রোববার দিবাগত রাত ২টার দিকে সেখানে অভিযান চালিয়ে মো. জীবন ও আবদুস সবুরকে গ্রেপ্তার করা হয়। জিজ্ঞাসাবাদে তারা পুলিশকে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। সোমবার দুপুরের দিকে তাদের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আমলি আদালতে পাঠানো হয়।

উল্লেখ্য, গত ৫ সেপ্টেম্বর বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের সদর দপ্তরে পেশাগত দায়িত্ব পালনে গিয়ে সংঘবদ্ধ হামলার শিকার হন এটিএন নিউজের রিপোর্টার বুলবুল হাবীব ও ক্যামেরাপারসন রুবেল ইসলাম।
এ ঘটনায় ওইদিন রাতেই নগরীর রাজপাড়া থানায় হত্যাচেষ্টার মামলা করেন বুলবুল হাবিব। ওই মামলায় বিএমডিএর নির্বাহী পরিচালক আব্দুর রশিদসহ সাতজনকে আসামি করা হয়। গত বুধবার (১৪ সেপ্টেম্বর) এই মামলার আসামিরা হাইকোর্টে জামিন চেয়েছিলেন। কিন্তু তাদের সেই আবেদন ফিরিয়ে দেন আদালত।

ফেরদৌস সিদ্দিকী/আরএআর