বাগেরহাটে জনগুরুত্বপূর্ণ সংবাদ প্রকাশ করায় অ্যাকশন এইড-বাঁধন মিডিয়া ফেলোশিপ অ্যাওয়ার্ড-২০২২ পেয়েছেন ঢাকা পোস্টের বাগেরহাট প্রতিনিধি তানজীম আহমেদ। বুধবার (২১ সেপ্টেম্বর) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান সনদ ও পুরস্কার তুলে দেন।

জলবায়ু পরিবর্তনের ফলে উপকূলবাসীর সংকটময় জীবন-জীবিকা নিয়ে প্রতিবেদন প্রকাশ করায় তাকে এ ফেলোশিপের জন্য মনোনীত করা হয়।

অ্যাকশন এইড বাংলাদেশ ও বাঁধন মানব উন্নয়ন সংস্থা যৌথভাবে এই ফেলোশিপের আয়োজন করে। তানজীম আহমেদ ছাড়াও বাগেরহাট থেকে আরও দুই সংবাদকর্মীকে অ্যাওয়ার্ড দেওয়া হয়। তারা হলেন- বাংলা নিউজ ২৪ ডট কমের জেলা প্রতিনিধি এস এস সোহান ও স্থানীয় সংবাদকর্মী লায়লা সুলতানা। এছাড়া চার সংবাদকর্মীকে সম্মাননা সনদ প্রদান করা হয়।

বাঁধন মানব উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মঞ্জুরুল হাসান মিলনের সভাপতিত্বে অনুষ্ঠানে বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) খোন্দকার মোহাম্মদ রিজাউল করিম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মুছাব্বেরুল ইসলাম, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শেখ আজগর আলী, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি নীহার রঞ্জন সাহা, সাবেক সভাপতি বাবুল সরদার, আহসানুল করিম, সাংবাদিক ইয়ামিন আলী, কাড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহিতুর রহমান পল্টন, সচেতন নাগরিক কমিটি (সনাক) বাগেরহাটের সহ-সভাপতি ফরিদা রহমান, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) বাগেরহাট অঞ্চলের এরিয়া কো-অর্ডিনেটর শেখ বশির আহমেদ, অ্যাকশন এইড বাংলাদেশের প্রতিনিধি ওবায়েদুল্লাহ আল ইমন, এফোরটি প্রকল্পের সমন্বয়কারী খন্দকার মুশফিকুল ইসলামসহ বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিক ও এক্টিভিস্তা বাগেরহাটের সদস্যরা উপস্থিত ছিলেন। 

মোহাম্মদ মিলন/এসপি