বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বলেছেন, তত্ত্বাবধায়ক সরকার ছাড়া এদেশে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না। নিশিরাতের সরকারকে না হটানো পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। 

রোববার (১৬ অক্টোবর) বিকেল সাড়ে ৪টার দিকে ফরিদপুরের নগরকান্দার লস্করদিয়ার নিজ বাড়ি শামা ডেইরি ফার্মে ফরিদপুরে বিভাগীয় গণসমাবেশের প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

আগামী ১২ নভেম্বর ফরিদপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশে অনুষ্ঠিত হবে। এ সমাবেশকে সফল করতে প্রস্তুতি সভার আয়োজন করে নগরকান্দা উপজেলা বিএনপি। 

শামা ওবায়েদ আরও বলেন, দীর্ঘ ১৪টি বছর ধরে বিএনপি রাস্তায় আন্দোলন করে চলেছে। এখন আমরা আন্দোলনের চূড়ান্ত পর্যায়ে চলে এসেছি। দেশে বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। এতে পথে পথে বাধা দেওয়া হয়েছে। মানুষের ওপর আক্রমণ করা হয়েছে। তারপরও ঠেকাতে পারে নাই, লাখ লাখ নেতা-কর্মী সমাবেশে অংশ নিয়েছে। 

তিনি বলেন, এই সরকারকে সম্মানের সাথে বিদায় নিতে হলে অবিলম্বে তত্ত্বাবধায়ক সরকারের দাবি মেনে নিতে হবে। তা না হলে গণআন্দোলনের মুখে সব ভেসে যাবে।

আগামী ১২ নভেম্বর ফরিদপুর বিভাগীয় গণসমাবেশে নেতা-কর্মীদের লোকজন নিয়ে যোগ দেওয়ার আহ্বান জানিয়ে শামা ওবায়েদ বলেন, সারাদেশের মানুষ মনে করে ফরিদুপর আওয়ামী লীগের বাড়ি। এখানে বিএনপির কোনো জায়গা নাই। আমরা ফরিদপুরের গণসমাবেশে সর্বোচ্চ লোকের সমাগম ঘটিয়ে প্রমাণ করে দিতে চাই, ফরিদপুর বিএনপির বাড়ি, ধানের শীষের বাড়ি, খালেদা জিয়ার বাড়ি, তারেক রহমানের বাড়ি। সেটা প্রমাণ করতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে গণসমাবেশে যোগ দিতে হবে।

নগরকান্দা উপজেলা বিএনপির সহসভাপতি হাবিবুর রহমানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইফুর রহমান, সহসভাপতি মাহবুব আলী মিয়া, সাংগঠনিক সম্পাদক শওকত আলী, সালথা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, সালথা বিএনপির সভাপতি ছিদ্দিকুর রহমান প্রমুখ।

জহির হোসেন/আরএআর