পিরোজপুরে নিজ বাসা থেকে ভয়েস অব আমেরিকার বাংলাদেশ প্রতিনিধি আমির খসরুর মা সেতারা হালিমের মরদেহ উদ্ধারের পাঁচ মাস পর হত্যাকারী শুক্কুর আলীকে (৩৭) গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। গতকাল বুধবার (১৯ অক্টোবর) দুপুরে পিরোজপুরের কৃষ্ণচুড়া মোড় এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।  

গ্রেপ্তারকৃত শুক্কুর আলী পৌরসভার সিআইপাড়া এলাকার হাবিবুর রহমানের ছেলে। তিনি পেশায় রাজমিস্ত্রি।

পিরোজপুর জেলা গোয়েন্দা পুলিশের (উত্তর) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাকারিয়া বিষয়টি নিশ্চিত করেছেন। 

পুলিশ জানায়, গত ১৬ মে সকালে পিরোজপুর পৌর শহরের সিআইপাড়া এলাকার নিজ বাসা থেকে সাংবাদিক আমির খসরুর মা সেতারা হালিমের মরদেহ উদ্ধার করা হয়। ঘটনার তিন দিন পরে ১৮ মে আমির খসরু বাদী হয়ে অজ্ঞাত আসামি করে পিরোজপুর সদর থানায় হত্যা মামলা করেন। এ ঘটনায় দীর্ঘদিন চেষ্টার পর তথ্যপ্রযুক্তির সহায়তায় ঘটনাস্থলের পাশেই শহরের কৃষ্ণচুড়া মোড় থেকে শুক্কুর আলীকে গ্রেপ্তার করা হয়। তিনি হত্যাকাণ্ডের দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। 

পুলিশ আরও জানায়,  হত্যাকারী শুক্কুর সেতারা বেগমের কাছে দিনমজুরির কাজ বাবদ ৫০০ টাকা পেতেন। কয়েকদিন পর পাওনা টাকা চাইতে গেলে সেতারা বেগম টাকা না দিয়ে তার সঙ্গে খারাপ ব্যবহার করেন। এতে শুক্কুর জেদের বশবর্তী হয়ে পরিকল্পনা করে স্যালাইনের পাইপ গলায় পেঁচিয়ে শ্বাসরোধ করে সেতারা বেগমকে হত্যা করেন। হত্যার পর সেতারা বেগমের বাসায় থাকা কয়েক ভরি স্বর্ণের গহনা ও নগদ টাকা চুরি করে নিয়ে যান। 

জেলা গোয়েন্দা পুলিশে (উত্তর) ওসি মো. জাকারিয়া বলেন, জবানবন্দি গ্রহণ করে শুক্কুর আলীকে কারাগারে পাঠানো হয়েছে। এ ঘটনায় অন্য কেউ জড়িত আছে কিনা সেটি খতিয়ে দেখা হচ্ছে। 

আবীর হাসান/আরএআর