বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, বিজয়ের মাস ডিসেম্বরে আন্দোলন দমনের হুংকার মুক্তিযুদ্ধের চেতনা পরিপন্থী। মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধের বিজয়ের মাস কারও ব্যক্তিগত বা দলীয় সম্পদ নয়।

বুধবার (২৬ অক্টোবর) ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার ঘোষগাঁও ইউনিয়নে দিনব্যাপী বিএনপির ওয়ার্ডভিত্তিক মতবিনিময় সভা শেষে ঘোষগাঁও শের-ই-বাংলা উচ্চ বিদ্যালয়ে এক জনসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা।

এমরান সালেহ প্রিন্স বলেন, আওয়ামী লীগ নেতাদের হুংকারে জনগণ ভীত নয় বরং জনগণের আন্দোলনে বিচলিত হয়ে জনবিচ্ছিন্ন সরকার অযথা তর্জন-গর্জন করছে। পরাধীনতা ও স্বৈরশাসন থেকে মুক্তির মাস ডিসেম্বরে জনগণ ফ্যাসিবাদ ও দুঃশাসন থেকে মুক্তির পথ দেখবে। রক্তচক্ষু দেখিয়ে আন্দোলন দমন করা যাবে না।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি, নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের দাবি এবং জ্বালানি তেল, সার, নিত্যপণ্যের দামে উর্ধ্বগতি, লোডশেডিং ও হত্যা, নির্যাতন, দুর্নীতির প্রতিবাদে ঘোষগাঁও ১,২,৩ নং ওয়ার্ড বিএনপির উদ্যোগে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

ওয়ার্ড বিএনপির সভাপতি মীর হোসেনের সভাপতিত্বে এতে আরও বক্তব্য দেন ধোবাউড়া উপজেলা বিএনপির সভাপতি মফিজ উদ্দিন, ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য অধ্যাপক আজহারুল ইসলাম কাজল, আনিসুর রহমান মানিক, ফরহাদ রাব্বানী সুমন প্রমুখ। 

উবায়দুল হক/আরএআর