মুন্সীগঞ্জের সিরাজদিখানে পোষ্য বিড়াল হত্যার অভিযোগে থানায় লিখিত অভিযোগ করেছে এক কিশোরী। রোববার বিকেলে বিড়ালের মালিক কিশোরী আছিয়া আক্তার (১৩) মৃত বিড়াল ও তার মা আকলিমা আক্তার শারমিনকে নিয়ে সিরাজদিখান থানায় হাজির হয়ে এ অভিযোগ করেন। 

আকলিমা আক্তার শারমিন মালখানগর ইউনিয়নের ফুরশাইল গ্রামের মো. কালাম শেখের স্ত্রী। পরে মেয়ের বিড়াল হত্যার অভিযোগে আকলিমা আক্তার শারমিন বাদী হয়ে সিরাজদিখান থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। 

অভিযোগের প্রেক্ষিতে সিরাজদিখান থানা পুলিশ বিড়ালটির মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার কাছে পাঠিয়েছে।

বিড়াল প্রেমি কিশোরী আছিয়া আক্তার কান্না জড়িত কণ্ঠে বলেন, আমি সেই ছোট্টবেলা থেকে এই বিড়ালটাকে পালন করতাম। আজকে আনুমানিক ১২টার দিকে আমার বিড়ালটাকে উত্তর ফুরশাইল গ্রামের মৃত সিরাজ মিয়ার স্ত্রী তাসলিমা ও মেয়ে সেলিনা ঘাড়ে কাঠ দিয়ে একটি আঘাত করে। পরে আমি বিড়ালটিকে নিয়ে পশু হাসপাতালে যাই। কিন্তু তারা বলে আমার বিড়ালটা মারা গেছে। পরে আমি বিচারের আশায় মৃত বিড়ালটা নিয়ে থানায় আসি অভিযোগ করতে। সেখানে গেলে পুলিশও প্রথমে আমাদের নিয়ে হাসি ঠাট্টা করে। পরে আমার আম্মুর কথায় তারা থানায় অভিযোগ নেয়। আমি আমার বিড়াল হত্যার বিচার চাই। 

এ ব্যাপারে সিরাজদিখান উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা শবনম সুলতানা বলেন, বিড়ালটি যখন আমাদের এখানে নিয়ে আসা হয় তখন বিড়ালটি মৃত অবস্থায় ছিল।

এ ঘটনায় সিরাজদিখান থানা পুলিশের অফিসার্স ইনচার্জ ওসি একেএম মিজানুল হক ঢাকা পোস্টকে বলেন, অভিযোগের প্রেক্ষিতে আমরা নিহত বিড়ালটিকে উদ্ধার করে ময়নাতদন্তের জন্য উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার কাছে পাঠিয়েছি। ময়নাতদন্তের রিপোর্ট সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

ব.ম শামীম/এমএএস