বিএনপির স্থায়ী ক‌মি‌টির সদস‌্য মির্জা আব্বাস বলেছেন, এই সরকার লুটেরা সরকার, এই সরকার ডাকাত সরকার, এই সরকার দুর্ভিক্ষের সরকার। আওয়ামী লীগ ক্ষমতায় থাকবে, চুরি করবে, ডাকাতি করবে আর দুর্ভিক্ষ হবে না, তা তো হতে পারে না। তবে দেশে দুর্ভিক্ষ আসার আগেই এ দেশের জনগণ এই সরকারের পতন ঘটাবে।  

মঙ্গলবার (১ নভেম্বর) টাঙ্গাইল শহরের কাগমারা ঈদগাহ মাঠে টাঙ্গাইল জেলা বিএনপির স‌ম্মেল‌নে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা আব্বাস বলেন, এ সরকারের অধীনে কোনো নির্বাচন হতে পারে না, হতেও দেওয়া হবে না। নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন হতে হবে। এর কোনো বিকল্প নেই। আমরা গণতন্ত্রে বিশ্বাসী। তাই আজ টাঙ্গাইল জেলা বিএনপির কমিটি নির্বাচনের মধ্য দিয়ে গঠন করা হবে। তারেক রহমানের নির্দেশে ভোটের মাধ্যমে নির্বাচিত করা হবে যোগ্য সভাপতি ও সাধারণ সম্পাদক। 

বিএনপির ভাইস চেয়ারম্যান ও টাঙ্গাইল জেলার আহ্বায়ক আহমেদ আযমের সভাপতিত্বে কাউন্সিলে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক বেনজির হোসেন টিটু, কেন্দ্রীয় কমিটির সদস্য আবুল কালাম আজাদ, যুবদলের কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ। 

কাউন্সিলে সভাপতি পদে তিনজন প্রার্থী ও সাধারণ সম্পাদক পদে দুইজন প্রার্থীর নাম ঘোষণা করা হয়। সভাপতি পদে প্রার্থীরা হলেন- জেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ছাইদুল হক ছাদু, সাবেক সহ-সভাপতি আলী ইমাম তপন ও সাবেক যুগ্ম আহ্বায়ক হাসানুজ্জামিল শাহিন। 

এছাড়া সাধারণ সম্পাদক পদে দুই প্রার্থী হলেন- জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবাল ও জেলা বিএনপির সাবেক সদস্য সচিব মাহমুদুল হক সানু।

দীর্ঘ ১৩ বছর পর জেলা বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। দলটির নেতারা শহরের ভেতর সম্মেলন করার জন্য কয়েকটি ভেন্যু চেয়ে আবেদন করেছিলেন। কিন্তু অনুমতি পাননি। তাই মূল শহরের বাইরে লৌহজং নদের পশ্চিম প্রান্তে পশ্চিম আকুরটাকুরপাড়া ঈদগাহ মাঠে সম্মেলনের আয়োজন করা হয়।

কাউন্সিলের প্রধান নির্বাচন কমিশনার জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি শফিকুল ইসলাম জানান, দুই হাজার ৩২৩ জন কাউন্সিলরের ভোটের মাধ্যমে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করা হবে।

অভিজিৎ ঘোষ/আরএআর