চট্টগ্রামের বায়েজিদের গাউছুল আজম সিটিতে মাহবুবে ছোবহানী, কুতবে রাব্বানী, গাউছুল আজম হযরত শায়খ ছৈয়্যদ আব্দুল কাদের জিলানীর (রা.) ওফাত বার্ষিকী এবং খলিলুল্লাহ, আওলাদে মোস্তফা, খলিফায়ে রাসূল (দ.) হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজমের (রা.) স্মরণে ৬৯তম ফাতেহায়ে ইয়াজদাহুম মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

রোববার (০৬ নভেম্বর) আয়োজিত এই মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন— কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মোর্শেদ আওলাদে রাসূল হযরতুলহাজ্ব আল্লামা অধ্যক্ষ শায়খ ছৈয়্যদ মোর্শেদে আজম মাদ্দাজিল্লুহুল আলী সাহেব।

মাহফিলে সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সিন্ডিকেট ও সিনেট সদস্য ও মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশের সিনিয়র সহ-সভাপতি প্রফেসর ড. মুহাম্মদ আবুল মনছুর। মাহফিলে বক্তব্য রাখেন মাওলানা মুহাম্মদ শফিউল আলম, মাওলানা মুহাম্মদ কারিমুল মাওলা ও মুহাম্মদ জাহাঙ্গীর আলম প্রমুখ।

মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশের উদ্যোগে ফাতেহা-এ ইয়াজদাহুম মাহফিল উপলক্ষে হাতে নেওয়া বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল পবিত্র খতমে কোরআন, ফাতেহা-এ ইয়াজদাহুম শীর্ষক সেমিনার ও বাদ আছর তরিক্বতের বিশেষ পদ্ধতিতে ফয়েজে কুরআন প্রদানের মাধ্যমে নূরে কুরআন বিতরণ।

এ ছাড়াও ছিল মাগরিবের নামাজের পর সূরা ফাতেহা পাঠ, ঈছালে ছাওয়াব, মোরাকাবা ও জিকিরে গাউছুল আজম মোর্শেদী। এশার নামাজের পর মোর্শেদে আজম মাদ্দাজিল্লুহুল আলী ছাহেবের নূরানি তক্বরির মোবারক, মিলাদ, কিয়াম, আখেরী মোনাজাত করার পাশাপাশি তবারক বিতরণ করা হয়। 

মিলাদ ও কিয়াম শেষে প্রধান অতিথি দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর ঐক্য, সুখ, শান্তি, সমৃদ্ধি, অসহায় নির্যাতিত মুসলমানদের হেফাজত ও দরবারের প্রতিষ্ঠাতা গাউছুল আজমের (র.) ফুয়ুজাত কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন।

কেএ