আসামি গ্রেপ্তার

নওগাঁর ধামইরহাট উপজেলার বস্তাবর সীমান্তে বিজিবি সদস্যদের কুপিয়ে জখম করায় দুই চোরাকারবারিকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৫। সোমবার (৭ নভেম্বর) ভোরে ভারতে পালিয়ে যাবার সময় জয়পুরহাটের পাঁচবিবি থানার ধুরইল সীমান্ত থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন- ধামুইরহাট উপজেলার রসুলবিল (ধন্দুপাড়া) গ্রামের মৃত তসির উদ্দিনের ছেলে রেজাউল করিম গুপ্তা (৫৫) ও তার ছেলে মেহেদী হাসান রাজু (২৫)।

সোমবার দুপুরে র‍্যাবের পাঠানো প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা যায়, জয়পুরহাটের ধুরইল সীমান্তে অভিযান পরিচালনা করে দুজন চোরাকারবারিকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে ধারালো অস্ত্র উদ্ধার করা হয়।

জয়পুরহাট র‍্যাব ক্যাম্পের কমান্ডার মেজর মোস্তফা জামান জানান, বিজিবি সদস্যদের উপর আক্রমণকারী মাদক কারবারিদের শনাক্ত করে ধামইরহাট থানায় মামলা হয়। পরে র‍্যাবের গোয়েন্দা শাখার সহায়তায় দুজনকে গ্রেপ্তার করা হয়। তারা সম্পর্কে বাবা-ছেলে। তাদের ধামইরহাট থানায় হস্তান্তর করা হয়েছে।
 
ধামইরহাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক কাজী ঢাকা পোস্টকে বলেন, র‍্যাব আসামিদের থানায় হস্তান্তর করেছে।  সোমবার তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

গত ৪ নভেম্বর ভোরে একদল চোরাকারবারি ভারত থেকে অবৈধ মালামাল নিয়ে এসেছে, এমন তথ্য পান ওই ক্যাম্পের ইনচার্জ নায়েক সুবেদার মজিবর হোসেন। এ সময় মজিবর তার টহলদল নিয়ে ওই সীমান্তে অভিযানে যান। বিজিবি সদস্যরা চোরাকারবারিদের আটকের চেষ্টা চালান। এ সময় চোরাকারবারিরা ধারালো অস্ত্র দিয়ে বিজিবি সদস্যদের ছুরিকাঘাত করে পালিয়ে যায়। এতে সুবেদার মজিবর হোসেন ও সোর্স তারেক আহত হন।

আরিফুল ইসলাম রনক/আরকে