কুমিল্লায় প্রেমের প্রমাণ দিতে গিয়ে প্রেমিকের সামনে বিষপানে আত্মহত্যা করেছে এক মাদরাসাছাত্রী। সোমবার (০৭ নভেম্বর) বিকেলে জেলার চান্দিনা উপজেলার মহিচাইল ইউনিয়নের অম্বরপুর গ্রামে এ ঘটনা ঘটে।

মাদরাসাছাত্রী ওই এলাকার আবদুল আউয়ালের মেয়ে নূরজাহান আক্তার (১৪)। সে অম্বরপুর আলিম মাদরাসার সপ্তম শ্রেণির শিক্ষার্থী ছিল। প্রেমিক শাকিল (১৭) একই গ্রামের বাসিন্দা।

স্থানীয়রা জানায়, নূরজাহান ও শাকিলের মধ্যে প্রেমের সম্পর্ক ছিল। তবে হঠাৎ কয়েক দিন ধরে শাকিল নূরজাহানের  থেকে কিছুটা দূরত্ব বজায় রাখছিল। সোমবার বিকেলে গ্রামের এক নির্জন স্থানে দুজনে দেখা করে। এ সময় শাকিল তাকে তুচ্ছ-তাচ্ছিল্য করলে সেখানেই বিষপান করে নূরজাহান। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে রায়পুরে এক কবিরাজের কাছে নিয়ে যায়। সেখানে তার অবস্থার অবনতি হওয়ায় ঢাকায় প্রেরণ করে। পথিমধ্যে নূরজাহান মারা যায়।

চান্দিনা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাবুদ্দিন খান ঢাকা পোস্টকে বলেন, এ ঘটনায় চান্দিনা থানায় একটি অপমৃত্যুর মামলা করা হয়েছে। নিহতের মরদেহ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। 

আরিফ আজগর/এসপি