ফরিদপুরের নগরকান্দায় চার্জার ফ্যান বিস্ফোরণে আগুনে পুড়ে আহত হয়ে মারা গেছে তামিমা আক্তার নামে ছয় মাসের একটি শিশু। ছয়দিন ঢাকার শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জিারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন থাকার পর রোববার (১৩ নভেম্বর) ভোররাতে মারা যায় শিশুটি।

তামিমা নগরকান্দা উপজেলার কোদালিয়া শহীদনগর ইউনিয়নের বড় পাইককান্দী গ্রামের ইসমাইল হোসেনের মেয়ে। মৃতের পরিবার ও এলাকাবসী সূত্রে জানা গেছে, গত ৭ নভেম্বর বেলা ১১টার দিকে ব্যবহৃত চার্জার ফ্যান থেকে বিস্ফোরিত হয়ে সৃষ্ট আগুনে পুড়ে দগ্ধ হয় শিশুটি।

শিশুটির বাবা ইসমাইল হোসেন বলেন, গত ৭ নভেম্বর বেলা ১১টার দিকে তামিমার মা ওকে ঘুম পাড়িয়ে মাথার কাছে চার্জার ফ্যান চালিয়ে পাশের বাড়িতে গিয়েছিলেন। এ সময় ওই চার্জার ফ্যানটি বিস্ফোরিত হয়। বিস্ফোরণের আগুনে শিশুটিকে শুইয়ে রাখা বিছানায় আগুন ধরে যায়। শিশুটিকে দ্রুত উদ্ধার করে ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে ওই হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে ঢাকার শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জিারি ইনস্টিটিউটে হস্তান্তর করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কোদালীয়া শহীদ নগর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান খন্দকার জাকির হোসেন বলেন, রোববার সকাল ১০টায় বড়পাইককান্দী গ্রামে পারিবারিক কবরস্থানে মৃত শিশুটিকে দাফন করা হয়।

জহির হোসেন/এমএএস