ময়মনসিংহ সিটি করর্পোরেশনের (মসিক) মেয়র মো. ইকরামুল হক টিটু বলেছেন, আমাদের গন্তব্য ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ। এ লক্ষ্য অর্জনে দেশের প্রকৌশলীরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। পদ্মা সেতু, মেট্রোরেল প্রকল্পের মতো বড় প্রকল্পসহ সকল উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নে প্রত্যক্ষ দায়িত্ব পালন করছেন।
 
রোববার (১৩ নভেম্বর) দুপুরে ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউটে আয়োজিত অভিভাবক সমাবেশ ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মেয়র।
 
মেয়র টিটু তার বক্তব্যে শিক্ষার্থীদের পড়াশোনায় মনযোগ বৃদ্ধির সঙ্গে মাদক ও জঙ্গীবাদ থেকে দূরে থাকার পরামর্শ দেন। তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কারিগরি শিক্ষাকে সবসময় গুরুত্ব দিয়েছেন। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে কারিগরি শিক্ষার প্রসার ঘটেছে। এর ফলশ্রুতিতে দেশের তরুণেরা আজ ঘরে বসেই ফ্রিল্যান্সিংয়ের মাধ্যমে লাখ লাখ টাকা উপার্জন করতে পারছে।

ইনস্টিটিউটের অধ্যক্ষ মো. শওকত হোসেনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কারিগরি শিক্ষা অধিদপ্তরের বিভাগীয় পরিচালক ড. উম্মে আফসারী জহুরা।

এছাড়াও, মসিকের জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব, নির্বাহী প্রকৌশলী মো. জহুরুল হক, পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষক-অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

উবায়দুল হক/এমএএস