আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আপনারা সবাই প্রস্তুত হন। সামনে অপশক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। সবাইকে একজোট হয়ে এ খেলায় জিততে হবে। তত্ত্বাবধায়ক সরকার মামা বাড়ির আবদার। তত্ত্বাবধায়ক সরকার ভুলে যান। এ ব্যবস্থা এখন মিউজিয়ামে চলে গেছে। 

রোববার (১৩ নভেম্বর) সকালে ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, শেখ হাসিনার উন্নয়ন দেখে উনাদের জ্বালা ধরে গেছে। এ জ্বালা বিরাট জ্বালা। পদ্মা সেতু হয়ে গেছে। আন্ডারপাস ব্রিজ, চট্টগ্রামে বঙ্গবন্ধু টানেল, ঢাকায় মেট্রারেল, চারিদিকে উন্নয়ন আর উন্নয়ন। ঝিনাইদহের মানুষ এখন পদ্মা সেতু দিয়ে ঢাকা যাচ্ছে। উনাদের তা সহ্য হচ্ছে না। তাদের মন খারাপ। মুখের দিকে তাকানো যায় না। বিএনপি হাওয়া ভবনে আর ফিরে আসবে না। কোনোদিন তাদের এ স্বপ্ন বাস্তবায়ন হবে না। 

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, বাংলাদেশের যত কিছু অর্জন সবই হয়েছে আওয়ামী লীগের আমলে। বঙ্গবন্ধুর নেতৃত্বে এই দেশ স্বাধীন হয়েছে। আজকে বাংলাদেশ চরম দরিদ্র দেশ থেকে উন্নতশীল রাষ্ট্র হিসেবে বিশ্বের বুকে নাম লিখিয়েছে। ল্যাম্পপোস্টে লাইট জ্বলে আর বিএনপি হারিকেন হাতে বিদ্যুতের দাবিতে মিছিল করে। এই বিএনপি একটা ভণ্ড প্রতাকর দল।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দীন নাছিম তার বক্তব্যে বলেন, বিএনপি একাত্তরের পরাজিত শক্তির সঙ্গে হাত মিলিয়ে আমাদের বাংলাদেশকে ধ্বংস করতে চাই। দেশকে মিনি পাকিস্তান বানাতে চাই। 

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রখেন, কার্যনির্বাহী সদস্য, অ্যাডভোকেট আমিরুল আলম মিলন এমপি, পারভীন জামান কল্পনা ও গ্লোরিয়া সরকার ঝর্না এমপিসহ কেন্দ্রীয় নেতারা। অনুষ্ঠানটি সঞ্চলনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু। সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই এমপি।

সাড়ে ৭ বছর পর ঝিনাইদহে আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রোববার শহরের পানি উন্নয়ন বোর্ড মাঠে সমাবেশের আয়োজন করে আওয়ামী লীগ। এ সময় সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাক মাহবুব উল আলম হানিফ। সর্বশেষ ২০১৫ সালের ২৫ মার্চ সম্মেলন অনুষ্ঠিত হয়। 

আব্দুল আল মামুন/আরকে