আহত মুক্তিযোদ্ধা আলাউদ্দিন মৃধা

পটুয়াখালীর বাউফল উপজেলার সদর ইউনিয়নের ৫নং ওয়ার্ডে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মুক্তিযোদ্ধা মো. আলাউদ্দিন মৃধাকে (৭৫) কুপিয়ে জখম করা হয়েছে। মঙ্গলবার (১৫ নভেম্বর) তার শারীরিক অবস্থা গুরুতর হওয়ায় তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।  

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানায়, প্রতিবেশী কদম আলী মৃধার সঙ্গে মুক্তিযোদ্ধা আলাউদ্দিন মৃধার দীর্ঘদিন জমি সংক্রান্ত বিরোধ চলছিল। ঘটনার দিন আলাউদ্দিন মৃধার গাছের ডাল কাটেন তিনি। এ সময় কদম আলীর মেয়ে মিনারা বেগম গাছের ডালগুলো নিজের বাড়িতে নিয়ে যাচ্ছিলেন। তখন মুক্তিযোদ্ধা আলাউদ্দিন মিনারার কাছে ডাল নেওয়ার কারণ জানতে চাইলে দুজনের মধ্যে বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে কদম আলী ও মিনারা মিলে দেশী গাছ কাটার দা দিয়ে মুক্তিযোদ্ধা আলাউদ্দিনের মাথায় কোপ দেন৷ পরে মুক্তিযোদ্ধার চিৎকার শুনে স্থানীয়রা দৌড়ে এসে তাকে উদ্ধার করে বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এনে ভর্তি করে৷ 

মুক্তিযোদ্ধা আলাউদ্দিন মৃধা বলেন, আমার গাছের ডাল তারা নিয়ে যাচ্ছিল। তাতে আমি বাধা দিলে আমাকে কুপিয়ে জখম করে। 

বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. নুরজাহান বলেন, আলাউদ্দিন মৃধার মাথার হাড় কেটে গেছে। সিটি স্ক্যান না করে কিছুই বলা যাচ্ছে না। তাই উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশালে রেফার করা হয়েছে। 

এ ব্যপারে বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আল মামুন বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থলে ও হাসপাতালে পুলিশ পাঠানো হয়েছে। লিখিত অভিযোগ পেলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে। 

অভিযুক্তরা পলাতক থাকায় তাদের বক্তব্য পাওয়া যায়নি।

আরকে