জুমার নামাজ পড়তে মসজিদে আসার পথে সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. সেলিম রেজাসহ বেশ কয়েকজন নেতাকর্মীর ওপর বিএনপির নেতাকর্মীরা হামলা করেছে বলে অভিযোগ উঠেছে।

শুক্রবার (১৮ নভেম্বর) সন্ধ্যায় সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলটির নেতারা এ অভিযোগ করেন।

তারা অভিযোগ করে বলেন, বিএনপি-জামায়াত সারাদেশে বিশৃঙ্খলা চালিয়ে যাচ্ছে। এরই অংশ হিসেবে কামারখন্দেও বিনা উস্কানিতে অতর্কিতভাবে সন্ত্রাসী কর্মকাণ্ড চালানো হয়েছে। হানাহানির উদ্দেশ্যে আগে থেকেই জেলার বিভিন্ন স্থান থেকে বিএনপির সন্ত্রাসীদের কামারখন্দে নেওয়া হয়েছিল। আজ দুপুরে কামারখন্দ উপজেলা আওয়ামী লীগের সভাপতিসহ কয়েকজন নামাজ পড়তে মসজিদে যাচ্ছিলেন। পথে বিএনপির ৫০ থেকে ৬০ জনের একটি দল দেশীয় অস্ত্র নিয়ে তাদের ওপর হামলা করে। এতে আমাদের ৫-৬ জন নেতাকর্মী আহত হন।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, বিএনপির নেতাকর্মীদের মসজিদে সামনে বসাকে কেন্দ্র করে নিজেদের মধ্যে মারামারি বাধে। পরে তারা ত্রাস সৃষ্টির জন্য বেশ কয়েকটি দোকানপাট ভাঙচুর করে। এতে বাধা দিতে গেলে তারা পুলিশের ওপরেও হামলা চালায় এবং ককটেল নিক্ষেপ করে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কেএম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, সাবেক সহসভাপতি বিমল কুমার দাস, পৌর মেয়র আব্দুর রউফ মুক্তা, পৌর আওয়ামী লীগের সভাপতি মো. হেলাল উদ্দিন প্রমুখ।

এর আগে দুপুরে কামারখন্দ উপজেলার জামতৈল রেলওয়ে স্টেশন এলাকায় উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় ধাওয়া-পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ ও গাড়ি ভাঙচুর করা হয়। সংঘর্ষ থামাতে গিয়ে ছয় পুলিশ সদস্যসহ অন্তত ২০ জন আহত হন।

শুভ কুমার ঘোষ/এমজেইউ