সংবাদ প্রকাশের জেরে এবার সাংবাদিক সাইফুল ইসলামের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ৩১ (১) ধারায় মামলা করলেন রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা জালাল আহমেদ। 

গতকাল শনিবার রামগড় থানায় তিনি মামলাটি দায়ের করেন। মামলা নং- ৬। সাংবাদিক সাইফুল ইসলাম সাউথ ইস্ট জার্নাল নামে একটি ম্যাগাজিন পত্রিকার ঢাকায় কর্মরত।

এর আগে ‘ইউএনওর রোষানলে দুই মজুর নিরাপত্তাহীনতায়’ শিরোনামে সংবাদ প্রকাশ করায় সাংবাদিক সাইফুলের বিরুদ্ধে গত মঙ্গলবার রামগড় থানায় একটি জিডি করেন ইউএনও অফিসের উপ-প্রশাসনিক কর্মকর্তা শরীফুল ইসলাম। 

গত ১ আগস্ট রামগড় উপজেলা অফিস সংলগ্ন বিজিবি ক্যাম্পে কাজ করার সময় আবুল কালাম ও রুহুল আমিন নামে দুই দিনমজুরকে ভ্রাম্যমাণ আদালতে ৫ দিনের সাজা দেন রামগড়ের ইউএনও খোন্দকার ইখতিয়ার উদ্দিন আরাফাত। পরে বিজিবির সঙ্গে ভূমি বিরোধের জেরে এ সাজা দিয়েছেন এমন অভিযোগে এনে ২৫ অক্টোবর ইউএনওর ম্যাজিস্ট্রেসি ক্ষমতা বাতিল ও ১০ লাখ টাকা ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে রিট করেন ওই দুই দিনমজুর।
 
সাংবাদিক সাইফুল ইসলাম এ বিষয়ে জানান, রামগড়ের ইউএনও’র রোষানলে দুই দিনমজুর খবর পেয়ে ভিকটিমদের সঙ্গে কথা বলে সংবাদ প্রকাশ করেছি। আমার প্রতি সংক্ষুব্ধ হয়ে ইউএনও অফিস থেকে প্রথমে জিডি তার ৪ দিন পর ডিজিটাল নিরাপত্তা আইনে রামগড় থানায় মামলা করেছে অপর এক কর্মকর্তা। 

মামলার বিষয়ে জানতে রামগড় থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মো. মিজানুর রহমানের মুঠোফোন একাধিকবার কল করা হলেও রিসিভ করেননি।

জাফর সবুজ/এমএএস