ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে বাবাকে ছুরিকাঘাতে হত্যার ২৭ দিন পর ছেলে মনির হোসেন স্ত্রীসহ থানায় আত্মসমর্পণ করেছেন। শনিবার (১৯ নভেম্বর) রাতে জেলার সরাইল থানায় স্ত্রীসহ তিনি আত্মসমর্পণ করেন। রোববার (২০ নভেম্বর) ১৬৪ ধারায় জবানবন্দি গ্রহণের আবেদন জানিয়ে ব্রাহ্মণবাড়িয়া আদালতে পাঠানো হয়।

সরাইল থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) শেহাবুর রহমান ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঘটনার ২৭ দিন পর মনির তার ভুল বুঝতে পেরে স্ত্রীকে নিয়ে থানায় আত্মসমর্পণ করেন। মনিরের মা জেসমিন বেগমের করা হত্যা মামলায় তাদেরকে গ্রেফতার দেখিয়ে ১৬৪ ধারায় জবানবন্দি গ্রহণের জন্য আদালতে পাঠানো হয়েছে।

জানা গেছে, উপজেলার শাহজাদাপুরের প্রয়াত নবী হোসেনের ছেলে মঙ্গল হোসেন দীর্ঘদিন ধরে সৌদি আরব ছিলেন। গত এক মাস আগে তিনি দেশে আসেন। মঙ্গল হোসেনের দুই ছেলে ও তিন মেয়ের মধ্যে মনির সবার বড়। তিন সন্তানের জনক মনিরের বিরুদ্ধে মাদক সেবনসহ একাধিক বিয়ের অভিযোগ রয়েছে। মনির বাবার কাছ টাকা নিতে প্রায়ই জ্বালাতন করতো। গত ২২ অক্টোবর টাকা চাইলে মঙ্গল হোসেন টাকা দিতে অস্বীকৃতি জানান। এতে বাবার ওপর ক্ষুব্ধ হোন মনির। ওইদিন ভোরে বাবা ও ছেলের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে উত্তেজিত মনির মঙ্গল হোসেনের বুকে ছুরিকাঘাত করে। হাসপাতালে নেওয়ার পথে মঙ্গল হোসেন মারা যান। ঘটনার পর মনির স্ত্রীসহ বাড়ি ছেড়ে পালিয়েছিলেন।

বাহাদুর আলম/এমজেইউ