সাবেক মন্ত্রী বরকত উল্যাহ বুলু

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী বরকত উল্যাহ বুলু বলেছেন, প্রধানমন্ত্রী কুমিল্লাকে কু বলে সম্বোধন করেছেন। তিনি কুমিল্লা বিভাগকে কুমিল্লা নামে দিতে অস্বীকৃতি জানিয়েছেন। আমার বিশ্বাস এই ক্ষোভে কুমিল্লার বিএনপির বিভাগীয় গণসমাবেশে পাঁচ লাখ লোকের সমাগম হবে।

বুধবার (২৩ নভেম্বর) বিকেলে কুমিল্লা টাউনহল মাঠে বিএনপির কুমিল্লা বিভাগীয় সমাবেশস্থল পরিদর্শনে এসে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

বুলু বলেন, বিএনপির দাবি গণমানুষের দাবি। বিএনপির দাবির সাথে একাত্মতা ঘোষণা করে বিভাগীয় সমাবেশগুলোতে অংশ নিয়ে তাদের ক্ষোভ প্রকাশ করছে। এই সরকারকে দেশের জনগণ আর চায় না।

ছাত্রদল নেতা নয়ন হত্যার বিষয়ে বুলু বলেন, শুধু নয়ন নয়, সারাদেশে পাঁচজন নেতাকর্মীকে গুলি করে হত্যা করা হয়েছে। আপনারা জানেন, ভোলা, নারায়ণগঞ্জসহ সবশেষ বাঞ্ছারামপুরে মোট পাঁচজন নেতাকর্মীকে প্রকাশ্যে গুলি করা হয়েছে। এসব গুলি পুলিশ সরাসরি করেছে। আমরা বিএনপি থেকে হত্যার শিকার হওয়া এই পাঁচ নেতাকর্মীর পরিবারের পাশে আছি। তাদের পরিবারকে আর্থিক সহযোগিতাসহ অন্যান্য সহযোগিতাও করছি। নয়ন হত্যার বিচার চেয়ে ব্রাহ্মণবাড়িয়ার আদালতে মামলা দায়ের করা হয়েছে। আশা করছি এ হত্যাকাণ্ডের বিচার হবে।

সমাবেশে যানবাহন বন্ধ করার প্রসঙ্গে তিনি বলেন, এই কুমিল্লা হলো ঢাকা এবং চট্টগ্রামের মাঝামাঝি। সরকার যদি জাতীয় মহাসড়ক (ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক) বন্ধ করে দেয়, তাহলে যে জনদুর্ভোগ তৈরি হবে তাতে করে সরকারের পতন আরও এক মাস আগে হবে। গাড়ি বন্ধ করে দিলেও নেতাকর্মীরা অন্যান্য বিভাগগুলোতে যেভাবে অংশ নিয়েছে, এখানেও একইভাবে অংশ নিয়ে গণসমাবেশকে জনসমুদ্রে পরিণত করবে।

প্রসঙ্গত, আগামী শনিবার (২৬ নভেম্বর) কুমিল্লা টাউনহল মাঠে বিএনপির কুমিল্লা বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হবে। গণসমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধান অতিথি হিসেবে এবং কেন্দ্রীয় অন্যান্য নেতারা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে। 

আরিফ আজগর/আরকে