রাজশাহীতে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করল স্নোটেক্স গ্রুপের লাইফস্টাইল ব্র্যান্ড ও আধুনিক ফ্যাশনের আইকনিক প্রতিষ্ঠান ‘সারা’।  

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ছয়টায় রাজশাহী মহানগরীর প্রাণকেন্দ্র রানীবাজার মোড়ে ইউনাইটেড টাওয়ার এই ঠিকানাতেই সারার আউটলেট উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এসময় স্নোটেক্স গ্রুপ ও সারা  লাইফস্টাইলের ব্যবস্থাপনা পরিচালক এসএম খালেদ, পরিচালক শরীফুন রেবা, জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলটসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, ফ্যাশন জগতে নতুন চমক সৃষ্টি করতে আধুনিক ফ্যাশনের আইকনিক প্রতিষ্ঠান সারা লাইফস্টাইল নিয়ে এসেছে- রকমারি রং ও ডিজাইনের শার্ট, এথনিক কুর্তি, এক্সক্লুসিভ পার্টি টপস, শাড়ি, নিট টি শার্ট, লেগিংস, ডেনিম, লন, শ্রাগস, পালাজো ফর লেডিস অ্যান্ড গার্লস, জিন্স ফর মেনজ অ্যান্ড বয়েজ, পোলো টি শার্ট ও পাঞ্জাবি। এছাড়া কিডস আইটেমসহ আরও নানা পোশাকের সমাগমে সজ্জিত থাকছে সারা। আসন্ন শীতকালকে লক্ষ্য রেখে সারা লাইফস্টাইল তাদের এই নতুন আউটলেটে শিশু, নারী, পুরুষ সবার জন্য রয়েছে আকর্ষণীয় সব পোশাক নিয়ে এসেছে।

সারা লাইফস্টাইলের এই বছরের শীতকালীন কালেকশনে থাকছে সকল বয়সী ক্রেতাদের জন্য জ্যাকেট ও শীতকালীন পোশাকের বিশেষ আয়োজন। বরাবরের মতই সারা এবারও নিয়ে এসেছে সাশ্রয়ী মূল্যে শতাধিক ডিজাইনের শীতকালীন পোশাক। এছাড়াও প্রায় অর্ধশতাধিক রংয়ের ভিন্নতা থাকছে এই শীতকালীন পোশাকের আয়োজনে।

‘সারা’ বাংলাদেশের রপ্তানিমুখী পোশাক শিল্পের সঙ্গে প্রত্যক্ষভাবে জড়িত স্নোটেক্স গ্রুপ এর সহযোগী প্রতিষ্ঠান। সামর্থ্যের মধ্যে গুণগত মানের পোশাক ক্রেতার হাতে পৌঁছে দেওয়ার লক্ষ্য নিয়ে সারা কাজ শুরু করেছে ২০১৮ সালের মে মাস থেকে। 

ঢাকার মিরপুর-৬ এ অবস্থিত সারার প্রথম আউটলেট নিয়ে কাজ শুরুর পর বসুন্ধরা সিটির লেভেল ১, ব্লক এ এর ৪০ এবং ৫৪ নং শপটি ছিলো সারার ২য় আউটলেট। আর ৩য় আউটলেটটি হলো বাড়ি- ১৯ বি/৪সি ও বি/৪ ডি, ব্লক-এফ, রিং রোড, মোহাম্মাদপুর এই ঠিকানায়। উত্তরায় ‘সারা’র ৪র্থ আউটলেটটির ঠিকানা হাউজ নম্বর-২২, সোনারগাঁ জনপদ, সেক্টর-৯, উত্তরা, ঢাকা। বারিধারা জে ব্লকে আছে ‘সারা’র আরেকটি আউটলেট। বনশ্রী ই ব্লকের ১ নম্বর রোডের ৪৮ নম্বর বাড়িতে রয়েছে সারার ষষ্ঠ আউটলেট।

আউটলেটের পাশাপাশি সারার নিজস্ব ওয়েবসাইট (www.saralifestyle.com.bd), ফেসবুক পেজ ( https://www.facebook.com/saralifestyle.bd) এবং ইন্সটাগ্রাম (https://www.instagram.com/saralifestyle.bd/) থেকে ক্রেতারা ঢাকার ভেতরে অর্ডার করে হোম ডেলিভারি পেতে পারেন। এছাড়া ঢাকার বাইরে সারা দেশে কুরিয়ারের মাধ্যমেও আপনার অর্ডারকৃত পণ্য ডেলিভারি পাবেন।

এর আগে ২০০০ সালে স্নোটেক্স বায়িং হাউজের মাধ্যমে যাত্রা শুরু করে। ২০০৫ সালে নিজেদের প্রথম কারখানা হিসেবে প্রতিষ্ঠা করে স্নোটেক্স অ্যাপারেলস। সেই সাফল্যের ধারাবাহিকতায় ২০১১ সালে কাট অ্যান্ড সিউ এবং ২০১৪ সালে স্নোটেক্স আউটারওয়্যার লিমিটেড প্রতিষ্ঠা করা হয়।

সর্বশেষ ২০২০ সালে স্নোটেক্স স্পোর্টসওয়্যার লিমিটেড প্রতিষ্ঠা করা হয়। আজকের স্নোটেক্স হয়ে উঠেছে পাঁচটি বড় কারখানার একটি প্রতিষ্ঠান রূপে। স্নোটেক্স আউটারওয়্যার গ্রীন ফ্যাক্টরি হিসেবে পুরস্কৃত হয়েছে ইউএসজিবিসির লিড গোল্ড সার্টিফিকেটে।

এছাড়াও শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনে হেলথ অ্যান্ড সেফটি অ্যাওয়ার্ড, গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড ও বিজিএমইএ-এর ‘মেড ইন বাংলাদেশ সপ্তাহ ২০২২’-এ পণ্য উন্নয়ন ও শিল্প প্রকোশলে অবদান রাখায় স্পেশাল অ্যাওয়ার্ড অর্জন করেছে স্নোটেক্স।

প্রতিষ্ঠানটি এখন ১৮ হাজারেরও বেশি মানুষের কর্মসংস্থান করে যাচ্ছে বলে জানিয়েছেন- সারা লাইফস্টাইল লিমিটেডের উপ-ব্যবস্থাপক (মিডিয়া ও জনসংযোগ) শেখ রাহাত অয়ন।

কেএ