টেকনাফ মডেল থানা

টেকনাফে কুপিয়ে সিদ্দিক আহম্মদ নামে এক বিএনপি নেতার দুই হাতের কব্জি বিচ্ছিন্ন করে ফেলেছে ইয়াবা কারবারিরা। শনিবার (২৬নভেম্বর) দুপুর ২টার দিকে টেকনাফের সদর ইউনিয়নে নাজিরপাড়া এলাকায় ঘটনাটি ঘটে।

আহত ছিদ্দিক একই এলাকার মৃত নজির আহমদের ছেলে এবং উপজেলা বিএনপির সহ-ক্ষুদ্র ও কুঠির শিল্প বিষয়ক সম্পাদক। 

পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, পূর্ব শত্রুতার জেরে স্থানীয় ইউপি সদস্য এনামুল হকসহ একদল সন্ত্রাসীরা দা, লম্বা কিরিচসহ অস্ত্র নিয়ে ছিদ্দিককে গাড়ি থেকে নামিয়ে হামলা চালায়। এসময়  তার হাতের কব্জির ওপর থেকে হাত দুটি কেটে নিয়ে যায় হামলাকারীরা। এরপর মাঠে কর্তন করা হাত দুটি নিয়ে উল্লাস করে। পরে গ্রামবাসী এগিয়ে এসে রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্মরত চিকিৎসক তাকে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন। 

এ বিষয়ে টেকনাফ জরুরী বিভাগের চিকিৎসক নাছিম ইকবাল জানান, রক্তাক্ত দুই হাতের কব্জি বিচ্ছিন্ন অবস্থায় এক ব্যক্তিকে নিয়ে আসে স্বজনরা। প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে রেফার করা হয়।

টেকনাফ মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল হালিম জানান, এক ব্যক্তির দুই হাত কর্তন করেছে প্রতিপক্ষের লোকজন। হামলাকারীদের ধরতে পুলিশের অভিযান চলছে। 

হামলাকারী ইউপি সদস্য এনাম আত্মসমর্পণ করা ইয়াবা কারবারি। তিনিসহ ১০১ জন ইয়াবা কারবারিরও সাজা হয়েছে। সাজা হলেও তিনি পলাতক। বেপরোয়া এনাম মেম্বারের নিয়মিত ত্রাস সৃষ্টির অভিযোগ রয়েছে। ইয়াবা সিন্ডিকেট নিয়ন্ত্রণ ও প্রতিপক্ষকে ঘায়েল তিনি বিভিন্ন সময় এই ধরণের হামলার অভিযোগ রয়েছে।

সাইদুল ফরহাদ কক্সবাজার/আরকে