বগুড়ার ধুনটে আদালতে সাক্ষী দিতে যাওয়ার পথে মামলার আসামির মারধরে আব্দুল খালেক (৬৫) নামে এক সাক্ষীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২৯ নভেম্বর) সকালে উপজেলার কালেরপাড়া ইউনিয়নের কোদলাপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ ৫ জনকে আটক করেছে। 

নিহত আব্দুল খালেক উপজেলার কোদলাপাড়া গ্রামের মৃত আজাহার আলীর ছেলে।

পুলিশ ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, উপজেলার কোদলাপাড়া কেন্দ্রীয় জামে মসজিদের কোষাধ্যক্ষ মোজাম্মেল হকের কাছ থেকে মুষ্ঠির ১ মণ চাল বাকিতে কেনেন আব্দুস সাত্তার। কিন্তু টাকা দিতে তালবাহানা করায় গত ৩ নভেম্বর তার সঙ্গে কোষাধ্যক্ষ মোজাম্মেল হকের মারধরের ঘটনা ঘটে। এ ঘটনায় আব্দুস সাত্তার বাদী হয়ে কোষাধ্যক্ষ মোজাম্মেল হক ও তার ছেলে ফজলুল হকসহ ৭ জনকে আসামি করে বগুড়া আদালতে মামলা দায়ের করেন। ওই মামলার সাক্ষী ছিলেন আব্দুল খালেক। মঙ্গলবার বগুড়া আদালতে মামলার হাজিরা ছিল। 

মামলার বাদী আব্দুস ছাত্তার ও তার ভাই আব্দুল খালেক সকালে মামলার সাক্ষ্য দিতে আদালতের উদ্দেশ্যে বের হন। পথিমধ্যে আসামিদের বাড়ির পাশের রাস্তায় পৌঁছালে মামলার ১নং আসামি ফজলুল হক ও তার লোকজন হামলা করে। এতে আব্দুস সাত্তার ও আব্দুল খালেক আহত হন। পরে আব্দুল খালেককে অচেতন অবস্থায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ধুনট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। ময়নাতদন্ত শেষে আব্দুল খালেকের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। এ পর্যন্ত ৫ জনকে আটক করা হয়েছে।

আলমগীর হোসেন/এমজেইউ