রাজশাহী বিভাগজুড়ে পরিবহন ধর্মঘটের কারণে গণসমাবেশের তিন দিন আগে থেকেই সমাবেশস্থলে আসতে শুরু করেন নেতাকর্মীরা। সমাবেশে আসা হাজার হাজার নেতাকর্মীদের জন্য রান্না করা হচ্ছে মাছ, গরুর মাংস, খাসির মাংস, সবজিসহ নানা রকমের খাবার।

শুক্রবার (২ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে রাজশাহী কেন্দ্রীয় ঈদগাহ মাঠে গিয়ে দেখা যায়, অস্থায়ীভাবে ক্যাম্প তৈরি করা হয়েছে। সেগুলোতে রাজশাহী বিভাগের বিভিন্ন জেলা-উপজেলা থেকে আসা নেতাকর্মীরা অবস্থান করছেন। ক্যাম্পে ক্যাম্পে চলছে রান্না ও খাবারে আয়োজন। ক্যাম্পগুলোতে মজুদ করে রাখা হয়েছে চালের বস্তা, তেল ও রান্নার সামগ্রী। কয়েকজন নারীকে পেঁয়াজ, রসুন, আদা, মরিচ কাটতে দেখা যায়। প্রতিটি ক্যাম্পেই বড় বড় ডেকচিতে রান্না হচ্ছে গরুর মাংস, খাসির মাংস, মুরগির মাংস, ডিম, সবজিসহ আরও নানা রকমের খাবার। একসঙ্গে রান্না, খাওয়া ও আড্ডা দেওয়াসহ সব মিলিয়ে সেখানে এখন উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

জয়পুরহাট থেকে আসা বাবুর্চি শহিদ বলেন, আমাদের এখানে মাছ, মাংস, ডিম, সবজিসহ নানা রকমের খাবার রান্না হচ্ছে। জুমার নামাজের পর ক্যাম্পে খাবার পরিবেশন করা হবে। প্রত্যেক ক্যাম্পেই নিজেদের মানুষ ছাড়া অন্যান্য নেতাকর্মীদেরও খাবার দেওয়া হবে।

বগুড়া থেকে আসা রবিউল ইসলাম নামের এক কর্মী বলেন, আমাদের থাকা খাওয়ার কোনো সমস্যা হচ্ছে না। আমরা বাবুর্চি নিয়ে এসে রান্না করছি। সবদিক দিয়ে ভালো লাগছে। আশা করি আগামীকাল আমাদের গণসমাবেশ সফল হবে।

প্রসঙ্গত, শনিবার (৩ ডিসেম্বর) রাজশাহীতে বিএনপির বিভাগীয় গণসমাবেশ। সমাবেশ সফল করতে বুধবার রাত এবং বৃহস্পতিবার সকাল থেকে রাত পর্যন্ত কয়েক হাজার নেতাকর্মী বিভাগের বিভিন্ন স্থান থেকে এসে অবস্থান নিয়েছেন।

জুবায়ের জিসান/এমজেইউ