ছাত্রদলের ১১ নেতার জামিন 

লক্ষ্মীপুরে পুলিশকে ইট-পাটকেল ছুঁড়ে আহত করার ঘটনার মামলায় ছাত্রদলের ১১ নেতার জামিন মঞ্জুর করেছেন উচ্চ আদালত। রোববার (৪ ডিসেম্বর) দুপুরে বিচারপতি মো. সেলিম ও রিয়াজ উদ্দিন খানের দ্বৈত বেঞ্চ জামিনের আদেশ দেন। 

আসামিপক্ষের আইনজীবী জহিরুল ইসলাম সুমনের বরাত দিয়ে জেলা ছাত্রদলের যুগ্ম-সাধারণ সম্পাদক শাহবাজ চৌধুরী জিদান চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। আগামী ৬ সপ্তাহের জন্য আসামিদের জামিন আবেদন মঞ্জুর করেছেন উচ্চ আদালত।

জামিনপ্রাপ্তরা হলেন- জেলা ছাত্রদলের সভাপতি হাসান মাহমুদ ইব্রাহিম, সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন, সাবেক ছাত্রদল নেতা জুয়েল আহমেদ, জেলা ছাত্রদলের সহ-সভাপতি আবদুর রহিম রাজন, আবদুল আজিজ মিশু, পৌর ছাত্রদলের আহ্বায়ক আবুল বারাকাত সৌরভ, সরকারি কলেজ ছাত্রদলের আহ্বায়ক হাছিবুর রহমান অভি, যুগ্ম-আহ্বায়ক ইসমাইল হোসেন রনি, ছাত্রদল নেতা বায়েজীদ ভূঁইয়া, কাউছার আহমেদ ও রানা। 

জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন বলেন, পুলিশ অযথা মামলা দিয়ে আমাদের হয়রানি করছে। তাদের ওপর কোনো ধরণের হামলা করা হয়নি। আমরা উচ্চ আদালত থেকে জামিন পেয়েছি।

প্রসঙ্গত, ২৪ নভেম্বর দুপুরে ছাত্রদলের নেতাকর্মীদের বিরুদ্ধে শহরের পুরাতন আদালত সড়কে জড়ো হয়ে উচ্ছৃঙ্খল আচরণ করে জনমনে আতঙ্ক তৈরি ও পুলিশের উদ্দেশে করে ইট-পাটকেল ছোড়ার অভিযোগ উঠে। এ ঘটনায় সদর মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. আনিছুজ্জামানসহ ৩ জন আহত হন। পরে আনিছুজ্জামান বাদি হয়ে ছাত্রদলের ১১ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন। এতে অজ্ঞাত ১৫০ জনকেও অভিযুক্ত করা হয়৷ ২ ডিসেম্বর রাতে এ মামলায় জেলা ছাত্রদলের সহ-সভাপতি সবুজ আহমেদকে গ্রেপ্তার করা হয়।

হাসান মাহমুদ শাকিল/আরকে