নয়ন বেগম

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করায় লক্ষ্মীপুর সদর উপজেলার চররমনী মোহন ইউনিয়ন পরিষদের সংরক্ষিত ওয়ার্ডে সদস্য (মেম্বার) নয়ন বেগমকে অব্যাহতির সুপারিশ করা হয়েছে। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দুপুরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমরান হোসেনের কাছে লিখিতভাবে এ আবেদন করা হয়েছে। 

অভিযুক্ত নয়ন চররমনী ইউনিয়নের ৭, ৮, ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত সদস্য। তিনি জেলা মহিলা দলের সাংগঠনিক সম্পাদক।

আবেদনে ইউপি চেয়ারম্যান আবু ইউছুফ ছৈয়ালসহ ১১ জন ইউপি সদস্য সই করেন। এদিকে এই ঘটনায় রোববার রাতে জেলা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আহছানুল কবির রিপন বাদী হয়ে তার বিরুদ্ধে সদর মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা (আইসিটি) আইনে মামলা দায়ের করেন। 

মামলার এজাহার সূত্রে জানা যায়, ৯ ডিসেম্বর রাতে নয়ন ঢাকায় বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী, সেতুমন্ত্রী ও আওয়ামী লীগকে নিয়ে আপত্তিকর বক্তব্য দেন। সেই বক্তব্যের ভিডিও 'আমির বাংলা' নামে একটি ফেসবুক আইডিতে ছড়িয়ে দেওয়া হয়। এটি বাদী আহছানুল কবির রিপন ও সাক্ষীদের নজরে পড়ে। এ ঘটনার সুষ্ঠু বিচারের দাবিতে নয়নের বিরুদ্ধে সদর মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে। 

মামলা পর থেকে ইউপি সদস্য নয়ন বেগমের মোবাইল ফোন নাম্বার বন্ধ থাকায় তার বক্তব্য জানা যায়নি। 

চররমনীমোহন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু ইউছুফ ছৈয়াল বলেন, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর বিরুদ্ধে নয়ন মেম্বার আপত্তিকর বক্তব্য দেন। এই ঘটনায় আমি ও আমার সদস্যরা মর্মাহত। এজন্য সবার সম্মতিক্রমে তার অব্যাহতি চেয়ে আমরা ইউএনওর কাছে আবেদন করেছি। 

এ ব্যপারে লক্ষ্মীপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমরান হোসেন বলেন, ইউপি সদস্যকে অব্যাহতি দেওয়ার আবেদনটি পেয়েছি। এটি কার্যকরে জেলা প্রশাসকের (ডিসি) মাধ্যমে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে সুপারিশ পাঠানো হবে।

হাসান মাহমুদ শাকিল/আরকে