'হেলমেট ব্যবহার করুন, নিরাপদ ভ্রমণ করুন' স্লোগানকে ধারণ করে কুমিল্লায় শুরু হয়েছে বাইকার্স মেগা ক্যাম্পিং ফেস্ট সিজন সেভেন। 

শুক্রবার (২৩ ডিসেম্বর) দুপুরে কুমিল্লার লালমাই পাহাড়ের গিয়ে দেখা যায় শত শত তাঁবু বসানো আছে পাহাড়ের বুকে। সেখানে এসব বাইকার তাদের সাংগঠনিক কাজ করছেন, খাবারদাবার গ্রহণ করছেন, পাশাপাশি রাত হলে তাঁবুতেই রাত্রীযাপন করছেন।
 
এর আগে গতকাল বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) শুরু হওয়া এই ক্যাম্পেইন চলবে আগামী ২৫ ডিসেম্বর পর্যন্ত। কুমিল্লার লালমাই পাহাড়ের পাদদেশে স্কাউট গ্রাউন্ডে এই মিলন মেলায় সারাদেশ থেকে প্রায় এক হাজার বাইকার অংশগ্রহণ করেছেন। 

শুরু হওয়া এই ক্যাম্পেইনে দেশ বিদেশে মোটরবাইক ভ্রমণের অভিজ্ঞতা সম্পন্ন বাইকাররা তাদের অভিজ্ঞতা ছড়িয়ে দেবেন। এছাড়া পেশাদার বাইকাররা নিরাপদে মোটরসাইকেল ভ্রমণ সম্পর্কে নানান পরামর্শ দিচ্ছেন। 

আয়োজক কমিটির সদস্য মোস্তফা কামাল ঢাকা পোস্টকে বলেন, কুমিল্লার এই উৎসবে সারা বাংলাদেশের সুপরিচিত বাইকাররা প্রতিবছর একসঙ্গে হয়ে তাদের অভিজ্ঞতা আদান প্রদান করেন। ঢাকা, চট্টগ্রাম, সিলেট, বরিশাল, রংপুরসহ বিভিন্ন অঞ্চলের এক হাজার বাইকার এবার কুমিল্লায় এসেছেন। তারা দুই রাত তিনদিন কুমিল্লার লালমাই পাহাড়ের পাদদেশে তাঁবুতে ক্যাম্পিং করবেন এবং নিরাপদ বাইক ভ্রমণ নিয়ে আলোচনা করবেন।

গাজীপুর থেকে আসা ক্যাম্পেইনে অংশ নেওয়া বাইকার নাজিম উদ্দীন ঢাকা পোস্টকে বলেন, আমরা নিরাপদ সড়ক, নিরাপদ ভ্রমণ ইত্যাদি আন্দোলনে আছি। প্রতি বছর আমাদের এই ক্যাম্পেইন হয়। আমরা নিয়ম মেনে মোটরসাইকেল চালানোতে যুব সমাজকে উৎসাহিত করছি। পাশাপাশি ট্রাফিক পুলিশকেও দায়িত্ব পালনে সহযোগিতা করছি। সুন্দর বাংলাদেশ বিনির্মাণে আমাদের এই ক্যাম্পেইন চলমান থাকবে।

আরিফ আজগর/এমএএস